আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

দায়িত্ব ছাড়লেন বিরাট কোহলি ! হতাশ ভারতীয় ফ্যানেরা

Current India Features Sports

ভারতীয় ক্রিকেটে চমকপ্রদ পরিবর্তন বলা চলে । আর সেই পরিবর্তনের সাক্ষী থাকলো সকলে । ভারতীয় ক্রিকেটের ‘ চিকু ‘ বিরাট কোহলি শেষ পর্যন্ত সরে দাঁড়ালেন অধিনায়ক পদ থেকে আর সেই জায়গায় রাজ করবেন কে সেটাই প্রশ্ন ! না , এটি কোনো গুজব নয় বরং সত্যি ঘটনা বটে । 


ইতিমধ্যে নেট মাধ্যম ফেটে পড়েছে বিরাটের এই সিদ্ধান্তে । কিছুদিন ধরে জল্পনা চললেও ইতিমধ্যে অফিসিয়াল ঘোষণা এই খবরকে সত্য মান্যতা দিলো । সূত্রের খবর , কিছুদিন পর শুরু টি টোয়েনটি বিশ্বকাপে অধিনায়ক থাকবেন কোহলি তবে তারপরেই দায়িত্ব ছাড়তে চলেছেন তিনি । আপাতত এটুকুই জানা গেছে যে টু টোয়েন্টি থেকে ক্যাপ্টেন্সি দায়িত্ব ছাড়লেন কোহলি তবে ওডিআই ও টেস্টে তিনি দায়িত্ব সামলাবেন । টি টোয়েন্টিতে ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান এই কারণেই এমন সিদ্ধান্ত বলে জানান কোহলি । 


কোহলি বলেন , ” এটা আমার সৌভাগ্য আমি ভারতের প্রতিনিধিত্বই শুধু করিনি , ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব করার সুযোগ পেয়েছি । সেই দায়িত্ব আমি আমার সাধ্যমতো পালনের চেষ্টা করেছি । দলের অধিনায়ক হিসেবে পথ চলায় আমায় যাঁরা সমর্থন করেছেন , তাঁদের সকলকে  ধন্যবাদ জানাচ্ছি । আমার সতীর্থ , নির্বাচক , কোচ এবং ভারতীয় ফ্যান যাঁরা আমাদের জয়ের জন্য সর্বত্র প্রার্থনা করেছেন , তাঁদের ছাড়া কিছু সম্ভব হত না । ” 


তিনি জানান , ” দায়িত্বের চাপ বোঝাটা প্রত্যেকের কাছে খুব গুরুত্বপূর্ণ । গত ৮-৯ বছর ধরে আমি নিয়মিত তিন ধরনের ক্রিকেটে খেলেছি এবং গত ৫-৬ বছর ধরে দলের অধিনায়কত্ব করেছি । আমার মনে হয়েছে, ভারতের টেস্ট ও একদিনের দলকে নেতৃত্ব দেওয়ার জন্য নিজেকে সম্পূর্ণ প্রস্তুত করতে নিজেকে আরও সময় দিতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে আমার সবটা দেয়ার চেষ্টা করেছি ঠিক তেমনি আগামী দিনে সমান ভাবে  একজন ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে নিজের সেরা দেবো ।