2nd dose of vaccine

সকলের মাঝে আতঙ্কের নাম করোনা ভাইরাস আর তা যে এখনো বিদায় জানায়নি তা অস্বীকার করা যায়না । আর এর মাঝেই বেশ কিছুদিন ধরে মানুষের মনে ভয়ের থাবা বসিয়েছিলো ভ্যাকসিনের আকাল । গোটা কলকাতা শহরজুড়ে ছবিটা একই ছিলো । সর্বত্র মানুষের লম্বা লাইন , হাহাকার কিন্তু ভ্যাকসিন মিলছে না কোথাও ! কিন্তু এর মাঝেই কিছুটা স্বস্তি নিয়ে হাজির হলো কলকাতা পৌরসভা ( Kolkata Municipal Corporation ) ।

VoiceBharat News Kolkata Municipality

একটি বিজ্ঞপ্তিতে ফিরহাদ হাকিম ( Firhad Hakim ) জানান , এবার থেকে দিনে ভ্যাকসিনের প্রথম ও দ্বিতীয় দুটি ডোজই মিলবে শহরের বুকে ; ফলে মানুষের হাহাকারের পরিস্থিতি কিছুটা হলেও যে কমবে তা বলা যায় । এবং ভ্যাকসিনের সময়ও নির্ধারণ করছে কলকাতা পুরসভা । খবর অনুযায়ী , সকাল ১০ টা থেকে বিকেল ৩ তে অব্দি প্রথম ডোজ এবং ৩ টে থেকে ৬ টা অব্দি দ্বিতীয় ডোজ দেওয়া হবে ।

VoiceBharat News 1621382420 cal2 1

করোনাকালে একের পর এক তীরে বিদ্ধ সরকার । করোনার গ্রাফ কিছুটা নামলেও পুরোপুরি যায়নি মহামারী আর তার মাঝেই তৃতীয় ঢেউ-এর চোখ রাঙানি তো রয়েছেই । এখনো বাংলায় প্রতিদিন গড়ে ৬০০-৭০০ লোক করোনায় আক্রান্ত হচ্ছে যেখানে মৃত্যুর সংখ্যাও ১০-১৫ যা নেহাত কম নয় । সঙ্গে সরকার ট্রেন না চালানোয় মানুষের বিক্ষোভ ও চরমে উঠেছে । সকলে সরকারের গাফিলতি দেখছে এ বিষয়ে । ট্রেন না চলায় মানুষের রোজগারে যেমন টান পড়েছে তেমনি বাস ও গাড়িতে ভিড়ের চেনা ছবি ফিরে এসেছে । তাই শহরবাসীর মনের ভিতর ক্ষোভ জমে রয়েছে আর সেই ক্ষোভের মাঝেই ফিরহাদ হাকিম সব দোষ কেন্দ্রকে দিয়ে জানান , কেন্দ্রের দোষেই করোনার এই উত্থান এবং রাজ্য সরকার যে মানুষের বিপদে তাদের পাশে রয়েছে সে বিষয়ে আশ্বস্ত করেন তিনি ।

VoiceBharat News vacc

এখন , কলকাতায় ও বাকি জেলায় করোনার উত্থান মাঝে দিনে ভ্যাকসিনের দুটি ডোজ এর যোগান এই পরিস্থিতিতে মানুষের সমস্যা মেটাতে পারে কিনা এবং করোনা কবে বিদায় নেয় তার দিকে তাকিয়ে শহরবাসী ।