modi

রোনাকালে মানুষের দুর্দশার শেষ নেই । একে বেকারত্বের সমস্যা গোটা দেশ জুড়ে তার ওপর করোনায় প্রতিদিন অসংখ্য মানুষের মৃত্যু : তার মাঝেই দেশ জুড়ে খুশির খবর ; দিনে ১ কোটি করোনার টিকা দেওয়ার মাইলস্টোন ছুঁলো ভারত আর তাতেই নেট হতে প্রকাশ্যে সকলের খুশির সীমা ছাড়িয়েছে তা অনস্বীকার্য । 

VoiceBharat News lll


দেশে এখন করোনার টিকা হিসেবে কোভাক্সিন থেকে কোভিশিল্ড সকল টিকাই নিচ্ছে মানুষ । লক্ষ্য একটাই , করোনার হাত থেকে মুক্তি । দেশে আগের তুলনায় ভ্যাকসিন দেওয়ার গতিতে যে বৃদ্ধি এসেছে তা আগেই জানিয়েছিল সরকার । প্রধানমন্ত্রী মোদি প্রকাশ্যে সকলকে টিকা নিতে আহবান ও জানান ।

আর সেই ডাকে মানুষ যে সাড়া দিয়েছে তা বলা যায় । গতকাল দেশের ভ্যাকসিন গ্রহণ যে ইতিহাস স্পর্শ করেছে সেটি তার ই প্রতিচ্ছবি তা স্বীকার করতেই হয় । মোদি একটি টুইটে জানান , ভারত আজ একদিনে ১ কোটি ভ্যাকসিন গ্রহণের মাইলস্টোন ছুঁয়েছে আর তার পরেই নেট মাধ্যমে শুরু হয় আলোচনা । তিনি এর সঙ্গে এই রেকর্ডের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন । 
স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী , শুক্রবার অব্দি গোটা দেশে প্রায় ৬২ কোটি ভ্যাকসিন দেওয়া শেষ হয়েছে যার মধ্যে প্রায় ১৪ কোটি মানুষ পুরোপুরি ভ্যাক্সিনেটেড হয়েছেন । ফলে সারা দেশবাসী করোনার বিরুদ্ধে লড়াইয়ে যে নতুন আশা দেখতে শুরু করেছে তা বলা যায় ।