আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

abhishek banerjee

দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করলেন অভিষেক ব্যানার্জি

Current India Features Politics

কেউ বলেন ‘ ভাইপো ‘ , কারোর কাছে ‘ নেতা ‘ । অভিষেক ব্যানার্জি বাংলার রাজনীতিতে এখন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছেন । স্টেজ থেকে শুভেন্দুকে হুঙ্কার দেওয়া কিংবা হাতজোড় করে মানুষের থেকে আশীর্বাদ চাওয়া : ভিন্ন রূপে ধরা দেন তিনি । এবার ইডির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করে কৌশল খেললেন অভিষেক । 
কিছুদিন পূর্বে , কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ইডি অফিসে ডাকা হয় অভিষেক ও তাঁর স্ত্রীকে ।

এই ঘটনার পিছনে বিজেপির ষড়যন্ত্র আছে জানালেও দিল্লি যাবার সিদ্ধান্ত নেন অভিষেক যদিও তাঁর স্ত্রী করোনায় দিল্লি যাত্রা অসম্ভব জানিয়ে দেন । এরপর ইডি অফিসে দীর্ঘক্ষণ জেরা করা হয় তাঁকে । তবে শেষপর্যন্ত ইডি অফিস থেকে বেরিয়ে এসে রণমূর্তিতে দেখা যায় তাঁকে । বিজেপিকে হুঙ্কার দিয়ে তিনি বলেন , ” এসব চক্রান্ত । এখানে কেন্দ্রীয় সংস্থার কোনো দোষ নেই , তাদের যা বলা হয়েছে তারা তাই করছে । তবে আমি এতে দমব না । ” 


এরপর পুনরায় অভিষেককে দিল্লিতে তলব করা হয় যা ভালো চোখে দেখেনি তৃণমূল । পাল্টা চালে অভিষেক কলকাতা পুলিশের কাছে ইডির বিরুদ্ধেই এফআইআর দায়ের করেন । এরপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি করে , তারা কয়লা কেলেঙ্কারি কান্ডে তদন্তের জন্য অভিষেককে জেরা করছে কিন্তু তাদের বিরুদ্ধেই কলকাতা পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে । এই অভিযোগে দিল্লি হাইকোর্টে অভিযোগ দায়ের করে তারা । আগামী ২১ সেপ্টেম্বর সেই মামলার শুনানি হওয়ার কথা । 
অভিষেক ব্যানার্জি এবার ইডির সমনের ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করলেন । এখন , অভিষেক ও ইডির মধ্যে চাপানউতোর কোথায় গিয়ে ঠেকে তার অপেক্ষায় শহরবাসী ।