আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

durga puja

দুর্গাপূজায় কলকাতার বুকে ফিরে আসতে চলেছে ঘূর্ণিঝড় ‘যশ’ ,কবে হবে এই ঝড়

Current India Features

প্রবল ঘূর্ণিঝড় ‘ যশ ‘ , আতঙ্কে সবাই । সেই আতঙ্কের দিন যে শহরবাসীর মনে এখনো জ্যান্ত , তা অনস্বীকার্য । আর এবার সেই ঝড় আবার ফিরে আসতে চলেছে কলকাতার বুকে ! কবে কোথায় হবে যশ এর আক্রমণ ? 


ভয় পাওয়ার কিছু নেই । যশ আসতে চলেছে এটা ঠিক , তবে ঝড়ের আকারে নয় ; কলকাতার নামী পুজো মন্ডপ কেষ্টপুর প্রফুল্লকানন অধিবাসী বৃন্দ এর পক্ষ থেকে দুর্গাপুজোর থিম হিসেবে আয়োজন করা হবে ‘ যশ ‘ ঝড় এবং ঝড় পরবর্তী বাংলার পরিস্থিতি । পুজো মণ্ডপে তুলে ধরা হবে ঝড় পরবর্তী সুন্দরবন এলাকার তছনছ অবস্থা , মানুষের দুর্দশা এবং পরিবেশে এর ভয়াবহ প্রভাবের রূপ । উদ্যোক্তা পক্ষ থেকে জানানো হয়েছে যশ পরবর্তী পুকুর , গাছপালা থেকে ভাঙাবাড়ি এবং মৎস্যজীবীদের দুঃখ ও তাদের দুবেলা না খেতে পাওয়ার কষ্ট তুলে ধরা হবে মণ্ডপের প্রত্যেক কোণে । এবারের কেষ্টপুর প্রফুল্লকানন অধিবাসী বৃন্দ পক্ষ থেকে মৎস্যজীবী পরিবারের মায়ের রূপ যে মায়ের প্রতিমায় ফুঁটে উঠবে , তা বলেছেন উদ্যোক্তারা । 


করোনার কারণে আগের বছর খুব ছোট্ট করে আয়োজিত হয়েছিল দুর্গাপুজো । তার মধ্যেও এই মন্ডলী বেশ সুন্দরভাবে পুজোর আয়োজন করে যেখানে সোনু সুদের ওপর থিম গড়ে ওঠে । এবছর ও সোনু সুদের থিম থাকবে বলে জানিয়েছেন পুজোমণ্ডপের আয়োজকরা । তাই এবারে করোনার পরাজয় ঘটে পুজোয় মানুষের সমাগম যে ঘটবে সেই আশায় রয়েছে সবাই ।