আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

Durga Puja

দুর্গাপূজায় প্রথমবার মহিলা পুরোহিতের আগমন! সরাসরি জবাব ঋতাভরীর

Current India Features

পুরো যেন সিনেমার চিত্রনাট্য ! হ্যাঁ একদম তাই, ‘ ব্রহ্মা জানেন গোপন কম্মটি ‘ মুভিটি প্রত্যেক বাঙালির কাছে এক ইমোশন । সকলকে সেখানে বার্তা দেওয়া হয় , মহিলারাও সমাজে পুরোহিত হিসেবে সমানভাবে গৃহিত হওয়া উচিত , তারাও পুরুষদের ন্যায় পুজোর কাজকর্মে সমভাবে নিপুণ ।

তাই সেই মুভি থেকে শিক্ষা নিয়েই যেনো প্রথমবার কলকাতা ৬৬ পল্লী ক্লাবের উদ্যোগে চার জন মহিলা পুরোহিতের দায়িত্বে হতে চলেছে ২০২১ এর দূর্গাপূজো । রাখি পূর্নিমার লগ্নে খুঁটি পূজোর মাধ্যমে পূজোর শুভ সূচনা হয়ে গেলো । 
পুরোহিত কাজকর্মের প্রধান দায়িত্বে ছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক নন্দিনী ভৌমিক ও তার তিন সঙ্গী – রুমা রায় , পৌলমী চক্রবর্তী এবং সেমন্তী ব্যানার্জি ।

রাখি পূর্ণিমার শুভ লগ্নে উপস্থিত ছিলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী ও ‘ ব্রহ্মা জানেন গোপন কম্মটি ‘ ছবির কলাকুশলীরা । পুজোর প্রাক্কালে এই আয়োজন যে সমাজে নতুন এক দৃষ্টান্তের পথ প্রদর্শক হবে এবং নতুন প্রজন্মের কাছে তা শিক্ষার বিষয় হবে তা এককথায় অনস্বীকার্য । 
অনুষ্ঠানে হাজির হয়ে ঋতাভরী জানিয়েছেন , ” আমাদের ছবি যে মানুষের শুধু মন জয় করেছে তা নয় , মানুষ যে পরিবর্তন এর কথা ভেবেছে এবং নারীশক্তির জয় যে হয়েছে এটাই একটা নতুন দৃষ্টান্ত সমাজের কাছে ।

” তারপর পৌলমী চক্রবর্তীকে ধরা হলে তিনি জানান , “এই পূজোর জন্য পুরোটাই আমাদের হচ্ছে বিশেষ প্রস্তুতি , কারণ প্রথমবার মাতৃ আরাধনার কাজের দায়িত্ব আমরা পালন করতে চলেছি এবং এর জন্য  কৃতজ্ঞ কলকাতা ৬৬ পল্লী ক্লাবের কাছে । ”