আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

tmcp

‘দেশ বাঁচাবে দিদি ‘ গানের মাধ্যমে পালিত হবে তৃণমূলের ছাত্র পরিষদ প্রতিষ্ঠা দিবস,উৎসাহ তুঙ্গে!

Current India Features Politics

তৃণমূল ছাত্র পরিষদ আর তাদের প্রতিষ্ঠা দিবস : এই নিয়ে বাংলায় এখন উত্তেজনা চরমে । ২৮ শে আগস্ট প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে এবারে করোনাকালের মধ্যেও ছাত্র পরিষদ অনুষ্ঠানের বেশ অভূতপূর্ব আয়োজন করতে চলেছে । এবারে তৃতীয় বারের জন্য ২০০ এর বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরেছে তৃণমূল সরকার । ফলে জয়ের আনন্দ তো আছেই সঙ্গে এখন সরকারের লক্ষ্য যে দিল্লি দখল তা বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী । আর সেই লক্ষ্যেই এবারের ২৮ শে আগস্ট আরো প্রাণবন্ত হয়ে উঠেছে । আর তাতেই নতুন সংযোজন নতুন গান ‘ দেশ বাঁচাবে দিদি ‘ । 

গানের মধ্যের ‘ কদম কদম বাড়ায় যা ‘ লাইনের মাধ্যমে নেতাজির দিল্লি চলো স্লোগানই যে মা মাটি মানুষ সরকারের লক্ষ্য তা বলা যায় । এছাড়াও অনুষ্ঠানের একাধিক প্ল্যান ও করেছে ছাত্রবৃন্দ । প্রধান আকর্ষণ মমতা ব্যানার্জী করোনাকালে কালীঘাট থেকেই ভার্চুয়ালের মাধ্যমে নিজের বক্তৃতা রাখবেন বলে জানা গেছে । তাঁর বক্তব্য দলের অফিসিয়াল পেজ ছাড়াও ইউটিউব ও ফেসবুকেও দেখা যাবে । এছাড়া তৃণমূলের ছাত্র পরিষদ একটি ব্লগ তৈরি করেছে । এই ব্লগের উদ্বোধন করেছেন আমাদের রাজ্যের শিক্ষামন্ত্রী ও নেতা ব্রাত্য বসু ।  ব্লগে প্রধান আকর্ষণ হিসেবে নিজেদের সাক্ষাৎকার দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায় , তাপস রায় , অশোক দেবের মতো ব্যক্তিত্ব । 


করোনার মধ্যে জমায়েতে নিষেধাজ্ঞা থাকার কারণে খুব বেশি লোক না হলেও গান্ধী মূর্তির পাদদেশে ছোট করে অনুষ্ঠান হবে । সেখানে বক্তব্য শোনা যাবে রাজ চক্রবর্তী , জুন মালিয়ার মতো জনপ্রিয় অভিনেতাদের । সেখানে ছাত্র পরিষদের তৈরি ‘ দেশ বাঁচাবে দিদি ‘ গানটিও যে বেজে উঠবে এবং তাতে সকল তৃণমূল সমর্থকের মনোবল যে বেড়ে যাবে তা বলা যায় ।