VoiceBharat News images 83 2

পাকিস্তান রবিবার ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামছে। তার আগে বিশেষ একজনের পরামর্শ পেয়ে গেলেন বাবর আজম বাহিনী।তিনি আর যে সে কেউ নন, খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। বিশ্বকাপের দলের সঙ্গে বেশ কিছুক্ষণ গোপন কথাবার্তা সারলেন ইমরান।

VoiceBharat News images 86 3


সব হিসেব উল্টে কী ভাবে ১৯৯২সালে তাঁরা বিশ্বকাপ জিতেছিলেন সেই কাহিনি বাবরের দলকে শুনিয়েছেন ইমরান। শনিবার সাংবাদিক বৈঠকে বাবর বললেন,এখানে আসার আগে তাঁদের কথা হয়েছে। সেখানেই ইমরান খান ১৯৯২ সালে বিশ্বকাপজয়ী দলের মানসিকতা পাকিস্থানের দলের সঙ্গে ভাগ করে নিয়েছেন।
শুধু এই টুকুই নয়, বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গেও কথা হয়েছে বাবরের। চেয়ারম্যান তাঁদের দলকে।শান্ত থাকতে বলেছেন। কারণ শান্ত থাকলেই সাফল্য ধরা দেবেই, খুব সতর্ক ভাবে খেলতে পরামর্শ দিয়েছেন।

VoiceBharat News images 84 2


পাকিস্তান ৫০ ওভার হোক বা ২০ ওভার, বিশ্বকাপে আজ এখন পর্যন্ত ভারতের বিরুদ্ধে জেতেনি তাঁরা। অতীতের হারের কথা মাথায় রেখে যে তাঁরা নামবেন না, এটা পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন বাবর। তিনি বলেছেন, অতীতে কী হয়েছে তা নিয়ে ভাবতে চায় না।তাঁদের দলের লক্ষ্য এখন এই বিশ্বকাপে ভাল ফল করা।তাঁদের শক্তি এবং দক্ষতার উপর জোর দিতে চাই। সাধারণ বিষয়গুলির উপর নজর দিয়ে নিজেদের মন শান্ত রাখতে চাই।

VoiceBharat News images 87 1


আমিরশাহিতে টানা দশটি ম্যাচে বিশ্বকাপে খেলতে নামছে পাকিস্তান। সেই আত্মবিশ্বাসই প্রতিযোগিতায় তাঁদের এগিয়ে যেতে সাহায্য করবে বলে মনে করছেন বাবর।