আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

পাকিস্তান সিরিজ বাতিল করলো নিউজিল্যান্ড, নিরাপত্তার কারণে মুখ পুড়লো পাকিস্তানের

Features International Sports

বিশ্বের কাছে আবার মুখ পুড়লো পাকিস্তানের আর এবার ঘটনার সূত্রপাত নিউজিল্যান্ডের সিরিজ বাতিল করার হটাৎ এক সিদ্ধান্তে । ম্যাচ তো হলোই না উল্টে সকলের কাছে নিরাপত্তা জনিত ঘাটতির ছবি ফুটে ওঠায় বেশ চাপে পড়লো পাকিস্তান । 


সূত্রের খবর , দীর্ঘ বছর পর নিজেদের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার কথা ছিলো পাকিস্তানের । দুই বোর্ডের পারস্পরিক আলোচনার মাধ্যমে স্থির হয় যে , পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল ।

সেই মতো সবকিছু স্থির হয় । এমনকি রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হতে প্রস্তুত ছিলো পাকিস্তান ও নিউজিল্যান্ড দল । তবে এখানেই ঘটে টুইস্ট । ম্যাচের কিছুক্ষন আগে নিউজিল্যান্ডের পক্ষ থেকে জানানো হয় তাঁরা পাকিস্তানে সিরিজ খেলতে পারবেন না আর তার কারণ হিসেবে নিরাপত্তার দিকেই আঙ্গুল তোলেন তাঁরা । তাঁদের পক্ষ থেকে জানানো হয় , নিরাপত্তার দিক থেকে দল সুবিধাবোধ করছে না ফলে সিরিজ খেলা তাঁদের পক্ষে অসম্ভব । জানা যায় , নিউজিল্যান্ড বোর্ড ও তাঁদের প্রধানমন্ত্রীর উদ্যোগে দ্রুত দেশে ফিরবে পুরো টিম । 


নিউজিল্যান্ড ক্রিকেট সংস্থার চিফ এক্সিকিউটিভ ডেভিড হোয়াইট জানিয়েছেন তিনি সতর্কতা পেয়েছেন আর সেই সতর্কতা উপেক্ষা করে খেলার কোনো মানে নেই । তিনি জানান , ” এই সফর বাতিল পাকিস্তান বোর্ডের কাছে ধাক্কা হলেও এ।আমাদের ক্রিকেটারদের সুরক্ষা গুরুত্বপূর্ণ । সেক্ষেত্রে সফর বাতিল করা দায়িত্বশীল সিদ্ধান্ত । ” 


পাকিস্তান বোর্ড জানায় , তারা খেলার ব্যাপারে বেশ উদ্যোগী ছিলো । নিরাপত্তার দিক তারা ভালোভাবে নজরে রেখেছিলো এমনকি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করলেও তাতে লাভের লাভ হয়নি । ফলে পুরো ঘটনায় পাকিস্তানের মুখ যে পুড়লো তা বলা যায় ।