VoiceBharat News IMG 20211125 144332

এ কেমন মানসিকতা? উদার মনোভাবের ছুতো করে অদ্ভুত বিকারগ্রস্ততার পরিচয়!


পাত্রীর পায়ের পাতা, হাঁটার চলন, চুলের ঢল দেখে একটা সময় মেয়েকে বউ হিসেবে পছন্দ করত পাত্রপক্ষের পরিবার। এ রীতির কথা আমরা সবাই জানি। সময়ের সাথে তাল মিলিয়ে বদলেছে ‘পাত্রপাত্রী’ বিজ্ঞাপন। এমনকি হালের ম্যাট্রিমনিয়াল সাইটগুলিতেও পাত্রপাত্রী স্বাধীনভাবেই নির্বাচন করেন উভয়েই। অনেকের ক্ষেত্রেই জাতগোত্র, শিক্ষাশত যোগ্যতার পাশাপাশি সৌন্দর্যও অবশ্যই বিবেচ্য হয়।

VoiceBharat News IMG 20211125 143949

সৌন্দর্যের প্রতি আকর্ষণ তো স্বাভাবিক ! তবে তা নির্ভর করে সুন্দরকে দেখার চোখ কেমন তার ওপরই। তুল্যমূল্য সৌন্দর্যের গড়পড়তা রুচি অনুযায়ী ‘অ্যাভারেজ’ মানুষের চাহিদা অনেক ক্ষেত্রেই একরকমের হয়ে থাকে। কিন্তু তাই বলে পাত্রীর অন্তর্বাস ও কোমরের মাপ উল্লেখ করে বিজ্ঞাপন! এটা সত্যিই কুরুচিকর পরিচয়, সম্প্রতি সোশ্যাল মাধ্যমে এক যুবক এই কুরুচিপূর্ণ মনোভাবেরই পরিচয় দিলেন, যাতে অসংখ্য নেটনাগরিক রীতিমকো ক্ষুব্ধ হয়ে উঠেছেন।


সম্প্রতি সোশ্যাল সাইটে এক যুবক পাত্রী চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন –“১৮ থেকে ২৪ বছর বয়সী পাত্রী চাই। উচ্চতা ৫ ফুট ২ থেকে ৫ ফুট ৬ ইঞ্চি হওয়া আবশ্যক, বাড়িতে পোষ্য জীবকে পছন্দ করা চাই, পরিস্কার পরিচ্ছন্ন হওয়া চাই। এপর্যন্ত খুব আপত্তিকর কিছু নেই। তবে এরপরই তিনি পাত্রীর অন্তর্বাস ও কোমরের মাপও নির্ধারণ করে দিয়েছেন, যা রীতিমতো বিকৃত মানসিকতার পরিচয়।

VoiceBharat News IMG 20211125 144501

এ কেমন বিজ্ঞাপন ? হবু স্ত্রী কি কোনও বাজারের পণ্য নাকি সেক্স আইডল? এই প্রশ্ন জোরালো ভাবে তুলছেন অনেক সচেতন নেটনাগরিক। ইতিমধ্যেই ওই বিজ্ঞাপনটি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। এর প্রতিবাদে রীতিমতো সোচ্চার হয়ে উঠেছেন অনেকেই। ট্যুইটে মেনশন করে জনৈক নেটনাগরিক এই যুবক এবং বিজ্ঞাপিত সোশ্যাল সাইটের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com