কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

পাহাড়ে স্থায়ী সমাধান চেয়ে পাহাড়ের নেতাদের কাছে পরামর্শ চাইলেন মুখ‍্যমন্ত্রী

Current India Features Politics

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের তৃতীয় দিন প্রশাসনিক বৈঠক ছিল কার্শিয়ং-এ।সেখানে হাজির ছিলেন দার্জিলিং, কালিম্পং-এর প্রশাসনিক আধিকারিকরা এবং পাহাড়ের রাজনৈতিক নেতারা। মঙ্গলবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে ভোটার তালিকা সংশোধন শেষ হলে জিটিএ ভোট করানো হবে।


মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন যে দার্জিলিং সমস্যার স্থায়ী সমাধানের পরিকল্পনা তৈরি করতে হবে ,আর তা করবেন পাহাড়ের নেতারাই। মুখ্যমন্ত্রীর কাছে ডিসেম্বরের শুরুতে সেই প্রস্তাব জমা দিতে হবে।
জিটিএ ভোট এবং পঞ্চায়েত নির্বাচন নিয়েও নিজের মতামত জানিয়েছেন মুখ্যমন্ত্রী।ভোটার তালিকার কাজ শেষ হওয়া মাত্রই জিটিএ নির্বাচন হবে । দার্জিলিংয়ে পঞ্চায়েত ব্যবস্থা দ্বিস্তরীয়।মুখ‍্যমন্ত্রী রাজ্যের অন্যান্য জায়গার মতো ত্রিস্তরীয় পঞ্চায়েত করতে সংবিধান সংশোধন করার কথাও উল্লেখ করেন। পাহাড়ের রাজনৈতিক দলগুলোক নিজেদের মধ্যে তর্ক, ঝগড়া মেটানোর বার্তাও দেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায়।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304


এদিন মমতা বন্দ্যোপাধ্যায় এর প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন রোশন গিরি এবং অনিত থাপা।তাঁদের কাছেও পাহাড় সমস্যা সমাধানের জন্য পরামর্শ চান। পাহাড়ের স্থায়ী সমাধানে যা যা প্রয়োজন সেই পরামর্শ চেয়েছেন মুখ‍্যমন্ত্রী। তিনি বলেছেন সমাধান করার যথা সাধ‍্য চেষ্টা করবেন।
প্রসঙ্গত, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পাহাড় সমস্যা নিয়ে সম্প্রতি বৈঠকে বসেন। প্রধানমন্ত্রী নেতৃত্বে দার্জিলিং, তরাই এবং ডুয়ার্স অঞ্চলে বসবাসকারী গোর্খাদের সমস্যার সমাধান খোঁজার চেষ্টা চলছে।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছিলেন, কেন্দ্রীয় সরকার এই সমস্যা সমাধানের জন্য ত্রিপাক্ষিক বৈঠক করেছে। আগামী নভেম্বর মাসে স্বরাষ্ট্রমন্ত্রী আগামী রাজ্য সরকারের উচ্চপদস্থ আধিকারিক এবং সংশ্লিষ্ট ইস্যুর সঙ্গে জড়িতদের নিয়ে বৈঠক করবেন।