আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

পাহাড়ে যেতে মন চাইছে ! বাংলার এই স্থানটি আরাম করে ঘুরে আসুন

Current India Entertainment Features Nature

দেখতে দেখতে পুজো এসে গেলো । আর পুজো মানে বাঙালির জন্য বেড়াতে যাওয়ার সঠিক সময়। এবার অবশ্য পুজোয় বেশিরভাগ বাঙালির ডেস্টিনেশন হচ্ছে উত্তরের দার্জিলিং। করোনার ডবল ডোজ ভ্যাকসিন কিংবা RT-PCR নেগেটিভ রিপোর্ট নিয়ে কয়েক দিনের জন্য বেড়িয়ে আসা যেতে পারে দার্জিলিংয়ের কিছু জায়গায়।

এই যেমন শিটং। বেশ কয়েক বছর ধরে দার্জিলিংয়ের এই জায়গাগুলিতে ঘুরতে যাওয়ার আগ্রহ বাড়ছে মানুষের মধ্যে। আর করোনাকালে তাই বেশি ভিড়ের মধ্যে না গিয়ে এইসব ফাঁকা জায়গা বেছে নিচ্ছেন অনেকে ।

নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে নেমে শিটং-এর দূরত্ব ৫৪ কিলোমিটার যা বেশি নয় । গাড়িতে সোয়া এক ঘণ্টা থেকে দেড় ঘণ্টা সময়ের মধ্যে পৌঁছে যাওয়া যায়। নিউ জলপাইগুড়ি থেকে অনেক ভাড়া গাড়ি পেয়ে যাবেন আপনি ।

সমুদ্রপৃষ্ট থেকে ৪০০০ ছোট্ট পাহাড়ি গ্রাম শিটং । কমলালেবুর স্বর্গরাজ্য বলে সম্মোধন করা হয় এটিকে। আট দশটা বাড়ি , ছড়িয়ে ছিটিয়ে থাকা হোমস্টে, রেস্ট হাউস সঙ্গে একটা শিব মন্দির ছাড়া আকর্ষণের জায়গা প্রকৃতি। যেখানে পাবেন হাজার রকমের পাখি ও তাদের কোরাস পারফরম্যান্সও । হঠাত্‍ করে মেঘ থেকে বৃষ্টি তারপরে আবার হালকা রোদ। সেবক হয়ে সিকিমের রাস্তায় কিছুটা এগিয়ে গিয়ে বাঁদিকের খাড়াই রাস্তা কিছুটা গেলে বিরিক গ্রাম। সেখান থেকে ঠিক ১০ কিমি পেরোলে দেখবে ‘Valley of Orange’।