আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

পিএসজির ঘরের মাঠে ব্যর্থ মেসি ; কোচের উপর অসন্তোষ দেখালেন প্রকাশ্যে

Features International Sports

পিএসজির ঘরের মাঠে খেলতে নামবেন মেসি । উত্তেজনা চরমে থাকলেও ঘটলো পুরো উল্টো । এবারের দলবদলের খেলায় বার্সা ছেড়ে পিএসজি তে আসেন বিশ্বের সেরা এই খেলোয়াড় । কিন্তু এখনো পর্যন্ত দুটি ম্যাচে মেসি ম্যাজিক দেখতে না পাওয়ায় অসংখ্য ফ্যান অপেক্ষায় ছিলো ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে রবিবার প্রথমবারের জন্য লিওনেল মেসির খেলতে নামার । ম্যাচের শেষে প্যারিসের ক্লাবটি ২-১ জিতলেও ম্যাচে মেসিকে নিয়ে শুরু হলো এক নতুন বিতর্ক । ম্যাচের ৭৫ মিনিটে হঠাৎই আর্জেন্টাইন এই তারকাকে তুলে নেন পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো । আর তাতেই বাঁধে ঝামেলা ।

ম্যাচের শুরুতে মেসিরা পিছিয়ে যান । ঘরের মাঠে পিছিয়ে পড়ার পর বেশ তেড়েফুঁড়ে নামে পিএসজি । একের পর এক আক্রমণে বিপক্ষের গোল তখন কাঁপাচ্ছে মেসি নেইমার জুটি । এরমাঝে পেনাল্টি পায় তাঁরা আর তাতে গোল করতে ভোলেননি নেইমার । দলের ১-১ সমতার মাঝেই মেসির হাঁটুতে কিছুটা অস্বস্তি হচ্ছে বলে মনে হলেও ম্যাচ ছেড়ে যেতে চাননা মেসি আর আঙুলের ইশারায় তা বুঝিয়েও দেন তিনি । এরপর কোচ তাঁকে মাঠ থেকে তুলে নেওয়ায় মেসি তো অবাক হন সঙ্গে তাঁর ফ্যানেরাও বিস্মিত হয় মেসির মতো ফুটবলারকে গুরুত্বপূর্ণ সময়ে মাঠের বাইরে পাঠানোর সিদ্ধান্তকে নিয়ে । এরপর মেসি যে বিরক্ত হন তা ক্যামেরায় পরিষ্কার ফুটে ওঠে ।

মেসির উঠে যাওয়ার পর ম্যাচের বাকি কিছু সময়ে বিপক্ষের বক্সে আক্রমণ শানায় নেইমাররা । তবে গোলের দরজা খুলতে অক্ষম হয় বারবার । ঠিক এরপরে পরিবর্ত হিসেবে নামা ইকার্ডির করা অতিরিক্ত সময়ের গোলে ম্যাচে এগিয়ে যায় তাঁরা আর সেই ২-১ ব্যবধানেই ম্যাচ শেষ করে পিএসজি ।

সাধারণত বার্সাতেই হোক কিংবা আর্জেন্টিনা দলের হয়ে , বিশ্বের কোনো কোচকেই সাধারণত মেসির মতো খেলোয়াড়কে তুলে নিতে দেখা যায়না । কিন্তু পচেত্তিনোর এই সিদ্ধান্ত সবাইকে চমকে দেয় যে নিয়ে ম্যাচের পর মুখ খোলেন আর্জেন্টাইন কোচ । তিনি তাঁর এবং তাঁর কোচিং স্টাফের এমন সিদ্ধান্ত এর কারণ জানান ।

পচেত্তিনো বলেন , ” মইসির চোট ছিল । তাই ভবিষ্যতে মেসির চোট এড়ানোর জন্য আমরা এই সিদ্ধান্ত নি । সামনে আরো গুরুত্বপূর্ণ ম্যাচ আছে ফলে আমাদের মেসিকে রক্ষা করতে হবে । “

তিনি বলেন , ” দলের জন্যই আমাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছে । আমাদের অনেক দুর্দান্ত খেলোয়াড় রয়েছে ফলে এই সিদ্ধান্তগুলো আমাদের নিতে হয় । কখনো আমাদের পক্ষেও তা যেতে পারে । “