IMG_20211120_001724

অবশেষে পুরো খেলাটাই ধরে ফেললেন তিনি। বিতর্কিত সেই টলিনায়ক, যাকে ভরকেন্দ্রে রেখে এতদিন ধরে ভেসে চলেছে কয়েকটি নাম– নুসরত,নিখিল, ঈশান। হ্যাঁ নুসরত জাহানের বর্তমান জীবন সঙ্গী যশ দাশগুপ্তর কথাই বলা হচ্ছে। কেননা আজ তিনি রহস্যময় একটি পোস্ট ছড়িয়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়; ইঙ্গিতে জানিয়েছেন ‘খেলাটা’ ধরে ফেলেছেন তিনি।


উল্লেখ্য, বুধবারই নুসরত-নিখিল মামলার আইনত শুনানি হয়ে গেছে। মামলায় কে জয়ী হলেন? সেটা নিশ্চিত নয়। আদালত শেষমেশ রায় দিয়েছে নুসরতের সাথে নিখিলের বিয়ে বৈধ নয়। কাজেই একদিকে যেমন জিতলেন নিখিল জৈন, তেমনি পরোক্ষে নুসরতের বক্তব্যই সম্মতি পেল। আর ঠিক তার পরেই ইনস্টাগ্রামের স্টোরিতে একটুকরো লেখা লিখেছেন যশ, রীতিমতো যে লেখা ধন্দে ফেলে দিয়েছে নেটমহলকে। সরাসরি কাউকে উল্লেখ না করেই যশ লিখেছেন, “আমার অনুমান ক্ষমতাকে কখনও খাটো করে দেখোনা। তোমার খেলা শুরু করার আগেই আমি খেলাটা ধরে ফেলতে পারি”।
আর এখানেই প্রশ্ন উঠছে। কোন খেলার কথা বলতে চাইছেন যশ? কী ধরে ফেললেন তিনি!


প্রসঙ্গত, যে মামলার সদ্য শুনানি হল, সেটা কিছুটা খেলাচ্ছলেই শুরু হয়ে চূড়ান্ত সংঘাতের পর্যায়ে পৌঁছেছিল ক্রমে ক্রমে। নিখিল জৈন ডিভোর্স চাইছিলেন। নুসরত ডিভোর্স দিতে রাজি ছিলেননা সহজে। তাঁর বক্তব্য ছিল ভারতীয় মতে তাঁদের বিয়ে হয়নি, আর বিয়ে যখন হয়নি, তখন ডিভোর্সের প্রশ্ন আসে কীকরে?

তুরস্কে নিখিল ও নুসরতের বিয়ের আনুষ্ঠানিক ছবি থাকা সত্ত্বেও কার্যত এই সম্পর্ক স্বীকৃতি ও অস্বীকৃতির দোলায় দুলছিল। শেষমেশ এই বুধবার আদালতের রায়ে তাঁদের বিবাহকে ‘অবৈধ’ বলেই ঘোষণা করল ভারতীয় আইন।

দিনটা আবার ছিল নিখিলের জন্মদিন,  এবং আদালতের এই রায়কে জন্মদিনে পাওয়া শ্রেষ্ঠ উপহার বলেও উল্লেখ করেছেন তিনি। সহজ ভাষায় নিখিল ‘ছুটকারা’ পেলেন, এটাকেই সম্ভবত উপহার বোঝাতে চেয়েছেন। আর নুসরত! তিনি তো এই বিয়েকে আগেই ‘বিয়ে নয়’ বলেই ঘোষণা করে রেখেছিলেন। এর ফলে খেলাটা বেশ জটিল হয়ে উঠেছিল সন্দেহ নেই, আরো জটিল করে তুলেছিল সদ্যজাত সন্তান ঈশান। যাকে নিজের সন্তান বলেই স্বীকৃতি দিয়েছেন যশ।


তাহলে এদিনের ইনস্টা বার্তায় ঠিক কোন খেলা আগাম ধরে ফেলার কথা বলতে চাইলেন যশ! ধাঁধাটা রয়েই গেল। হয়তো অদূর ভবিষ্যতে এর জট আস্তে আস্তে খুলবে..মানে খেলা জারি আছে… To be Continued …
আপাতত নেটপাড়ার বাসিন্দারা এমনটাই আন্দাজ করছেন ।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com