আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

hema mithun

প্রকাশিত হলো মিঠুন চক্রবর্তীর Biopic : উদ্যোগে হেমা মালিনী

Current India Entertainment Features

মিঠুন চক্রবর্তী : বাংলার অভিনেতা শুধু বাংলায় বিরাজ করেছেন তা নয় , বলিউডেও নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন । এবার সেই অভিনেতার জীবনী নিয়ে প্রকাশ পেলো বই , Mithun chakraborty : The dada of bollywood । এই বইটিতে উল্লেখ আছে মিঠুনের উত্থান কাহিনী এবং বলিউডে তার সংগ্রামের কথা । মিঠুনের জীবন যে উত্থান পতনে ভরা এবং তা যে সিনেমার চেয়ে কোনো অংশে কম নয় তা সর্বজনবিদিত । মুভি থেকে রাজনীতি সবেতেই রঙিন মিঠুন চক্রবর্তী । আর এবার সেই মুকুটে আরেক রত্ন বসতে চলেছে তা বলা যায় । 

mithun

মিঠুন চক্রবর্তীর অসংখ্য ফ্যানেরা জানে , অভিনেতা তাঁর কেরিয়ারে কত সংগ্রাম করে আজ এই যুদ্ধজয় করেছেন । বাংলার এই সন্তান চোখে হাজারো স্বপ্ন নিয়ে পাড়ি দেন মুম্বাইতে এবং সেখানে যে রাস্তা সহজ ছিলো তা নয় । তবে ‘ ডিস্কো ডান্সার ‘ এর মতো মুভি করে দর্শকদের মন জিততে বেশি সময় লাগেনি । এই সব কাহিনীকে ভর করেই রাজ কমল মুখোপাধ্যায় প্রকাশ করলেন Mithun chakraborty : The dada of bollywood । এই বই লেখার পিছনে লেখককে মিঠুনের রাজনৈতিক মতাদর্শ বেশ ভাবিয়ে তুলেছে তা অনস্বীকার্য । তবে অভিনেতা প্রথমে মানতে চাননি তাঁর জীবনী নিয়ে বইপ্রকাশ সম্পর্কে । মিঠুন চক্রবর্তী জানান , তিনি তাঁর জীবনে তেমন কিছু অর্জন করেননি যে তাঁর জীবনী নিয়ে বই লেখা উচিত । কিন্তু পরে অভিনেত্রী  হেমা মালিনীর অনুরোধে শেষে মিঠুন রাজি হন । 

hema mithun

মিঠুন চক্রবর্তীর উত্থানও স্মরণীয় থাকবে । পরিচালক মৃণাল সেনের ‘ মৃগয়া ‘ মুভিতে মিঠুনের অভিনয় সবার নজর কাড়ে । যার জন্য জাতীয় পুরস্কার ও পান তিনি । এর পরে তাঁর বিজয়রথ চলতে থাকে এবং ফ্যানেদের উপহার দেন হিট মুভি । রাজনৈতিক মতাদর্শেও মিঠুন ছিলেন অনন্য । তাই জন্য তাঁকে ট্রোল হতে হলেও মানসিক ভাবে তাঁর কাঠিন্য ছিল দেখার মতো । তাই এসব মাঝে তাঁর biopic বইটি যে পাঠক মনে ঝড় তুলবে তা অনস্বীকার্য ।