আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

প্রতীক্ষা শেষে ভারতীয় ক্রিকেট টিমের প্রধান কোচ হলেন রাহুল দ্রাবিড়

Current India Features Sports

কথাবার্তা বেশ কিছুদিন ধরেই চলছিল। ভারতীয় ক্রিকেট টিমও দ্রাবিড়কেই কোচ হিসেবে চাইছিলেন। অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিল বোর্ড। ভারতীয় ক্রিকেট টিমের হেড কোচ পদে বহাল হলেন রাহুল দ্রাবিড়।


টিটোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই কোচ হিসেবে রবি শাস্ত্রীর মেয়াদ ছিল। সেই মেয়াদ সম্প্রতি সম্পূর্ণ হয়ে গিয়েছে। বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে সুলক্ষণা নায়েক ও আর পি সিং এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। এদিন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী বলেন, “ভারতের সিনিয়র ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে স্বাগত জানাচ্ছে বিসিসিআই”। প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ের বর্ণময় ক্রিকেট কেরিয়ারের উল্লেখ করে সৌরভ গাঙ্গুলী জানান দ্রাবিড় দীর্ঘদিন ধরেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বও সামলেছেন।

সৌরভ আরও বলেন, “রাহুলের অধীনে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনেক তরুণ ক্রিকেটার বেড়ে উঠেছে। আজ তাঁরা আন্তর্জাতিক স্তরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন। আমি আশা রাখছি রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে আগামী দিনে ভারতীয় ক্রিকেট দল আরও উচ্চ শিখর স্পর্শ করবে”।


২৬ অক্টোবরই প্রাথমিকভাবে আবেদন করা হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে। সেই অনুযায়ী উপদেষ্টা কমিটির সদস্য সুলক্ষণা নায়েক ও আর পি সিং রাহুল দ্রাবিড়কে নির্বাচিত করেন। এদিন চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষিত হল। নতুন কোচ হিসেবে নিযুক্ত হয়ে রাহুল দ্রাবিড় তাঁর প্রতিক্রিয়ায় জানান, “ভারতীয় ক্রিকেট দল এতদিন ধরে খুবই ভাল খেলছে। রবি শাস্ত্রীর সঙ্গেও দারুণ কাজ করেছে। ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে পেরে নিজেকে আমি ভাগ্যবান মনে করছি”।


সামনেই নিউজিল্যান্ডের সাথে শুরু হতে চলেছে নতুন সিরিজ। ভারতের মাটিতে খেলতে আসছে নিউজিল্যান্ড। ওই ম্যাচ থেকেই ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে দেখতে পাওয়া যাবে।