VoiceBharat News images 58

ভারতীয় রেলের অনুসারী সংস্থা আইআরসিটি এক নতুন ভ্রমণ প্যাকেজ নিয়ে এল।এবার প্রমোদতরীতে চেপে গঙ্গায় ভেসে বাংলার ইতিহাস ছুঁয়ে দেখা যাবে। দু’রাত তিন দিনের এই সফরের নাম দেওয়া হয়েছে ‘অন্তরা রিভার সুত্র ক্রুজ’।

VoiceBharat News images 62


ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন এই সফরে কলকাতার পাশাপাশি দেখাতে নিয়ে যাবে একদা ফরাসি উপনিবেশ হুগলি জেলার চন্দননগরে।তাছাড়াও হংসেশ্বরী মন্দিরের শহর বাঁশবেড়িয়ায়, আবার কখন নিয়ে যাবে আপনাকে তাঁতের শাড়ির জন্য বিখ্যাত নদিয়ার ফুলিয়ায় গঙ্গা ঘাটে।এই ভাবে প্রমোদতরী ভিরবে।হুগলীর নানা ঘাটে।আশ্বস্থ করা হয়েছে প্রতিটি জায়গাতেই ভাল হোটেলে থাকা খাওয়ার ব্যবস্থা হবে বলেও জানানো হয়েছে।
এই নভেম্বর থেকে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত মোট দশবার এই প্রমোদতরীতে সফর হবে আগামী ৫ ও ২৬ নভেম্বর, ১৭ ও ২৪ ডিসেম্বর শুরু হবে প্রমোদতরীর যাত্রা। আগামী বছরের প্রথম তিন মাসে ৭ ও ১৪ জানুয়ারি, ১৪ ও ১৮ ফেব্রুয়ারি, ৪ ও ২৫ মার্চ প্রমোদতরীতে চড়া যাবে।তবে এই সফরে খরচ ভালই। প্রমোদতরীর কেবিনে একা থাকলে মাথাপিছু খরচ ৫৫,১২৫ টাকা। আরও একজনকে নিয়ে একসঙ্গে থাকলে খরচ ৩১,৫০০ টাকা। ৫ থেকে ১২ বছরের যাত্রীদের জন্য মাথাপিছু দিতে হবে ১৫,৭৫০ টাকা। ১৮ বছরের উপরে যাঁরা এই সফরে অংশ নিতে চান, তাঁদের অবশ‍্যই করোনার দু’টি টিকা নেওয়া থাকতে হবে।

VoiceBharat News images 63


তবে টিকিট কাটার আগে একটা বিষয় মাথায় রাখতে হবে। ভ্রমণ শুরুর ৩০ দিন আগে টিকিট বাতিল করলে ১৫ শতাংশ টাকা ফেরাবে আইআরসিটিসি। কিন্তু ২৯ দিন হয়ে গেলেও কোনও অর্থ ফেরত পাওয়া যাবে না।