khsdg_6139b579baf23

ভবানীপুরে বিজেপি প্রার্থী কে হবেন তাই নিয়ে সাসপেন্স চরমে। অনেকে ঠারেঠোরে ইঙ্গিত করছে মমতা ব্যানার্জীর বিরুদ্ধে প্রার্থী দিতে এত ভাবতে হচ্ছে কেন বিজেপিকে? তাহলে কি এবার ভয় পাচ্ছে তারা?

একাধিক নাম নিয়ে প্রতিদিন ট্রোলড হয়ে আসছে বিজেপির প্রার্থী বাছাই খেলা। দেখা যাচ্ছে প্রার্থী নির্বাচনটাই বিজেপির কাছে একটা ‘নির্বাচন’ হয়ে দাঁড়িয়েছে।

এদিকে বৃহস্পতিবারই চরম সিদ্ধান্ত নিয়ে বিজেপি জানিয়েছে যে কোনও মূহুর্তেই প্রার্থী ঘোষণা করবে তারা। তার মধ্যেই আবারও উঠে এল আরেকটি নাম।

শোনা যাচ্ছে বিজেপির হয়ে লড়বেন হাইকোর্টের আইনজীবি প্রিয়াঙ্কা টিব্রেয়াল।

যদিও স্পষ্ট করে সেকথা স্বীকার করেননি প্রিয়াঙ্কা। তবে দল বললে তিনি লড়তে রাজি, এমনটাই সংবাদ মাধ্যমে জানিয়ে তিনি বলেছেন,”এটা ন্যায়-অন্যায়ের লড়াই। আশা করি সেক্ষেত্রে মানুষ আমাকে সমর্থন করবে”। প্রিয়াঙ্কার এই বক্তব্য থেকেই অনেকে মনে করছেন এবার প্রার্থী প্রিয়াঙ্কাই। সেই প্রিয়াঙ্কা টিব্রেয়াল যিনি বিধানসভা ভোটে আগেই হেরে এসেছেন।

২০১৪ সালে বাবুল সুপ্রিয়র আইনি পরামর্শদাতা ছিলেন প্রিয়াঙ্কা। তখনই বিজেপির ছাত্রমোর্চার দায়িত্বপূর্ণ পদে যোগ দেন। গত বিধানসভা নির্বাচনে এন্টালি থেকে বিজেপির হয়ে দাঁড়িয়ে তৃণমূলের কাছে ৫৮,০০০ ভোটে পরাজিত হন।

এত দেরি করে বিশেষ কোনো গণনা বা ছক কষে তাহলে এই পরাজিত সৈনিককেই কি পরাজিত আরেক যোদ্ধার বিরুদ্ধে লড়িয়ে দেখতে চাইছে বিজেপি?

মমতা ব্যানার্জী নামটার বিরুদ্ধে আর কোনো নাম যে বিজেপির গেরুয়া ঝোলায় নেই সেটা তো পরিস্কার। এবার কি তাহলে প্রিয়াঙ্কাকে লটারির মতো লড়িয়ে লাক বাই চান্স খেলা?
রাজনৈতিক মহল সেটাই দেখার অপেক্ষায়।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com