VoiceBharat News IMG 20211105 195803

রাজনৈতিক সৌজন্য বোধটুকুও বিসর্জন দিয়েছেন বাংলার বিজেপি নেত্রী তথা অভিনেত্রী রূপা গাঙ্গুলি। বিজেপির পক্ষ থেকে যেখানে সুকান্ত, মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ প্রত্যেকেই সুব্রত মুখোপাধ্যায়কে আন্তরিক শ্রদ্ধা জ্ঞাপন করেছেন, সেখানে রূপা গাঙ্গুলির এক অভিনব অভিনয় দেখল রাজ্যের রাজনৈতিক মহল। শ্রদ্ধা দূরের কথা, এদিন সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় সুব্রতকে কটু ভাষায় একের পর এক আক্রমণ করে গেলেন বিজেপি নেত্রী।

VoiceBharat News IMG 20211105 171546


গতকাল রাতে শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন প্রবীণ রাজনীতিবিদ ও রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। সম্মান জ্ঞাপন তো করলেনই না, উল্টে যেচে পড়েই আচমকা ‘দুঃশাসনীয়’ ভাষায় আক্রমণ শুরু করলেন অদ্ভুতভাবে! এদিন ফেসবুক পোস্টে রূপা সুব্রত মুখোপাধ্যায়কে উদ্দেশ্য করে সরাসরি লিখলেন, “সুবিধাবাদী। পশ্চিমবঙ্গের অনেক ক্ষতি করেছেন। আমার এতটুকু সমবেদনা নেই”।


প্রসঙ্গত, ইতিমধ্যেই দলের সাংস্কৃতিক অধঃপতন নিয়ে বড়সড় প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা তথাগত রায়। আজ যেন দলের আর সবাইকেই ছাপিয়ে গেল অভিনেত্রী রূপা গাঙ্গুলির অভিনয়। স্বভাবতই তাঁর এই আচরণকে অভব্য বলেই মনে করছে রাজনৈতিক মহল, এমনকি অস্বস্তিতে বিজেপিও। তবে, যেভাবে আচমকাই সোশ্যাল মিডিয়ায় রূপা আছড়ে পড়লেন এটা একমাত্র গঞ্জিকা বা ওই জাতীয় নেশার অভিব্যক্তিই মনে হওয়া আশ্চর্যের কিছু নয়।

VoiceBharat News IMG 20211105 171611


সাতসকালে আপনমনেই পোস্টে লিখে ফেললেন, “ধ্যাৎ, সবাই যেন হঠাৎ বালিগঞ্জে একা হয়ে গেল। সরি বস”। এর উত্তরে কমেন্ট বক্সে কেউ কিছু বললেই ফোঁস করে উঠেছেন রূপা। শালীনতা ছাড়িয়ে পর পর আক্রমণ ছুঁড়ে গেছেন প্রয়াত নেতার উদ্দেশ্যে। রূপা এমনও দাবি করেন, “বিধানসভা নির্বাচনের আগে তিনি বিজেপিতে যোগ দিতে চেয়েছিলেন। কিন্তু চুক্তি পছন্দ হয়নি”। রূপা জানিয়েছেন, “পূজো, জাঁকজমক আর টাকা তোলা ছাড়া যার কোনও অবদান ছিলনা তাঁর জন্য আমার কোনও শ্রদ্ধা নেই”।


“তিস্তাকে নিয়েছো বস! কিছু তো ফেরত নেবে মা কালী!” এটা কোন ধরনের রাজনৈতিক ভাষা? তা অনেকের কাছেই স্পষ্ট নয়। তবে এটুকু আন্দাজ করা যায়, উনি পুরসভার কোঅর্ডিনেটর তিস্তা দাস বিশ্বাসকে নিয়ে তুলনা টেনেছেন।


উল্লেখ্য, এদিন অতি প্রাঞ্জল ভাষায় বিজেপির পক্ষ থেকে বর্ষীয়ান মন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে ট্যুইট করেছেন শুভেন্দু অধিকারী।

দলমতের উর্ধ্বে উঠে সম্মাননা জ্ঞাপন করেছেন বিজেপি সহ অন্যান্য দলের নেতৃবৃন্দ। তাঁদের পাশাপাশি রূপা গাঙ্গুলির এই আচরণ অত্যন্ত বিসদৃশ বলে রাজনৈতিক মহলের অনেকেই প্রশ্ন তুলেছেন। তাঁরা মনে করছেন, দলের এই ভরাডুবির মূহুর্তে রূপা একাই বিজেপি দলের ইমেজে আরো কিছুটা কালি ছিটিয়ে দিলেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com