আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

ফরাসি লিগে হারলো মেসিরা ! অঘটনের পথে কি পিএসজি

Features International Sports

ফরাসি লিগ ওয়ানে রবিবার মেসিরা ০-২ হারল রেন-এর কাছে। লিগে টানা আট ম্যাচ জয়ের পরে এই হার । সঙ্গে নতুন ক্লাবের জার্সিতে এই প্রথম পরাজয়ের সাক্ষী রইলো লিয়োনেল মেসি ।

কিলিয়ান এমবাপেকে সামনে রেখে আক্রমণ সাজিয়েছিলেন কোচ মৌরিসিয়ো পোচেত্তিনো। পুরো সময় মাঠে ছিলেন মেসি, নেইমার জুনিয়র ও অ্যাঙ্খেল ডি মারিয়া। তবুও শেষপর্যন্ত গোল পায়নি পিএসজি। অবশ্য পয়েন্ট টেবলে মেসিরা এখনও শীর্ষে আছেন। পয়েন্ট ৯ ম্যাচে ২৪ পয়েন্ট।

রবিবার রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াই শেষে দুই অর্ধ মিলিয়ে এক মিনিটের ব্যবধানে রেন দু’টি গোল করে। ৪৫ মিনিটে ১-০ করেন গ্যায়তঁ ল্যাবর্দে আবার পরের মিনিটেই ২-০ করে দেন ফ্লাবিয়াঁ তে। চমকের ব্যাপার এই যে , এমবাপেরা একটা শটও গোলে মারতে পারেননি। ফরাসি তারকার শট একবার ক্রসবার এর অনেক উপর দিয়ে যায়। দ্বিতীয় ক্ষেত্রে আবার অফসাইডের জন্য গোল বাতিল হয়। এমবাপে শেষ পাঁচ ম্যাচে একটাও গোল পেলেন না। মেসির ফ্রি-কিক পোস্টে লেগে ফেরে।

২৪ ঘণ্টা আগে তাঁর পুরনো ক্লাব বার্সা ধাক্কা খায়। লা লিগায় গতবারের চ্যাম্পিয়ন আতলেতিকো দে মাদ্রিদ তাদের ২-০ হারালো। গোল করে প্রতিশোধ নেন লুইস সুয়ারেস। সুয়ারেসের গোলের পরে কানে মোবাইল নিয়ে কথা বলার অভিনয় বিতর্ক জন্ম দিয়েছে। উরুগুয়ের তারকা আবার ২-০ করেন ৪৪ মিনিটে।

বার্সা লিগে সাত ম্যাচের মাত্র তিনটিতে জিতেছে। ড্র তিনটি। আতলেতিকোর বিরুদ্ধে হারের ফলে ক্যাম্প ন্যুর ক্লাব এখন ন’নম্বরে। চ্যাম্পিয়ন্স লিগেও তারা বায়ার্ন মিউনিখ ও বেনফিকার কাছে হারে। আতলেতিকো ম্যাচের পরে ডাচ ম্যানেজার জানালেন, তাঁর সঙ্গে ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার নাকি দু’বার কথা হয়। প্রেসিডেন্ট শনিবার সকালেই বলেছিলেন, আতলেতিকো ম্যাচে যা হোক, কোমান কাজ চালিয়ে যাবেন। তবে বার্সার এই ফল দর্শকদের যে চিন্তায় রাখবে তা অনস্বীকার্য ।