কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

ফল নিয়ে অভিযোগ থাকলে তা কলেজেই জানাতে হবে , বড় ঘোষণা কলকাতা বিশ্ববিদ্যালয়ের

Current India Features

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে যত কলেজ উপস্থিত রয়েছে , সেইসব কলেজের পড়ুয়াদের ফল নিয়ে এবার থেকে যেসব অভিযোগ থাকবে সেই বিষয়ে কলকাতা বিশ্ববিদ্যালয় আর হস্তক্ষেপ করবে না । বরং পড়ুয়াদের এবার থেকে তাদের কলেজেই যোগাযোগ করতে হবে বলে জানা যাচ্ছে । গতকাল সিন্ডিকেটের জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নিলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ । 


সূত্রের খবর , বৈঠকে স্থির করা হয়েছে মার্কশিটে যদি কোনো ভুল থাকে কিংবা পড়ুয়ারা অসন্তুষ্ট হয় তবে তাদের যোগাযোগ করতে হবে নিজ কলেজে । এরপর কলেজ ব্যাপারটি দেখে কলকাতা বিশ্ববিদ্যালয়কে লিখিত ভাবে জানাবে । এরপর ইউনিভার্সিটি পক্ষ থেকে সংশোধিত মার্কশিট পাবে পড়ুয়ারা । ফলে , পড়ুয়াদের পক্ষ থেকে সরাসরি কোনো সমস্যার কথা শুনবে না বিশ্ববিদ্যালয় তা বলা যায় । 

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304


বৈঠকের পর উপাচার্য সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় জানান , করোনা পরিস্থিতিতে কলকাতা বিশ্ববিদ্যালয় শুধু প্রশ্নপত্র তৈরি করে কলেজকে পাঠায় । এরপর পরীক্ষা নেওয়া থেকে শুরু করে খাতা দেখে মূল্যায়ন সবই করে কলেজ আর শেষে নম্বর পাঠানো হয় ইউনিভার্সিটিতে । তাই , তাদের হাতে থাকে শুধু নম্বর অনুযায়ী মার্কশিট বানানো কিন্তু ফলে গরমিল থাকলেই পড়ুয়ারা বিশ্ববিদ্যালয়ে এসে হাজির হচ্ছে যা অনুচিত ।

তাই , সিন্ডিকেটের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হলো , এবার থেকে পড়ুয়ারা সরাসরি কলেজেই নিজেদের সমস্যা নিয়ে হাজির হবে আর এই সিদ্ধান্তে অধ্যক্ষদের প্রতিনিধিরা যে একমত হয়েছেন সে বিষয়ে জানানো হয়েছে ।