আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

kolkata municipal corporation

বদলে গেলো ভ্যাকসিন দেওয়ার সময়! কি জানালো কলকাতা পৌরসভা

Current India Features Health

করোনার মহামারীতে সকলের হাল শোচনীয় । একদিকে রোজগার নেই অন্যদিকে করোনার রক্তচক্ষু । জেরবার অবস্থার মাঝে ভ্যাকসিনের আকাল যেনো গোদের ওপর বিষফোঁড়া । এর মাঝে কলকাতা পুরসভার পুনরায় ভ্যাকসিনের সময় পরিবর্তনে কপালে ভাঁজ পড়া স্বাভাবিক ।  চলুন দেখে নেওয়া যাক পরিবর্তিত সূচি ।

 করোনার ভয় এবং সঙ্গে আসন্ন তৃতীয় ঢেউ এর আতঙ্ক মাঝে ভ্যাকসিনের আকালের ছবি বেশ কিছুদিন ধরেই কলকাতার বুকে চেনা হয়ে গিয়েছিলো । তবে কিছুদিন পূর্বেই , কেন্দ্র থেকে আসা ভ্যাকসিন সেই পরিস্থিতির কিছুটা উন্নতি ঘটায় । এরপর কলকাতা পুরসভা ঘোষণা করে , দিনে টিকার দুটি ডোজই দেওয়া হবে এবং এতে শহরবাসীর কিছুটা চিন্তার মুক্তি ঘটে । ফিরহাদ হাকিম জানান , সকাল ১০ টা থেকে ৩ টে ভ্যাকসিনের প্রথম ডোজ এবং ৩ টে থেকে ৬ টা অব্দি দ্বিতীয় ডোজ দেওয়া হবে । তারপর থেকে ভ্যাকসিনের লাইনে বেশ ভিড় দেখা যায় । কিন্তু এবার সেই সূচিতে ঘটলো পরিবর্তন । 


কলকাতা পুরসভার নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে , দিনে ভ্যাকসিনের দুটো ডোজ দেওয়া হবে তবে পদ্ধতিতে পরিবর্তন হবে । আগের মতো সময়ের কোনো বাঁধা থাকবে না ; সকলে সকাল ১০ টা থেকে ৪ টে অব্দি ভ্যাকসিন যখন খুশি নিতে পারবে এবং লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করতে হবে । যে সবার আগে লাইন দেবে সেই ব্যক্তি সর্বপ্রথম ভ্যাকসিনের ডোজ পাবে বলে জানানো হয় । 


আজ ভারতে করোনার সংক্রমন বেশ নিম্নমুখী । দিনে আক্রান্তের সংখ্যা ২৫ হাজারের অল্প বেশি এবং মৃত্যু সংখ্যাও নিয়ন্ত্রণে তবে এসবের মাঝে রয়েছে তৃতীয় ঢেউ এর সতর্কতা । তাই করোনার আবার আক্রমণের আগে সকলে চাইছে ভ্যাকসিনের ডোজ নিতে কিন্তু লাইনে দাঁড়িয়ে আদেও ভ্যাকসিন ঠিকমতো মিলবে কিনা সে বিষয়ে সন্দিহান অনেকে । তাদের ভরসা জুগিয়ে ফিরহাদ হাকিম অবশ্য বলেছেন , রাজ্য সরকার সর্বদা মানুষের পাশে রয়েছে এবং সরকার করোনা মোকাবিলায় সবরকম ভাবে প্ৰস্তুত রয়েছে ।