কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

বহুবছর পর ফিরে এল কলেরার জীবাণু : কপালে ভাঁজ চিকিৎসকদের

Current India Health Technology

উত্তর চবিবশ পরগণার কামারহাটিতে ডায়ারিয়ার প্রকোপ বাড়ছে। শনি ও রবি  এই দুদিনে আরও আক্রান্ত হয়েছেন ৬০ জন। তার মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়। স্থানীয় সাগর দত্ত মেডিকেল কলেজ হসপিটালে এই মূহুর্তে ১২৭ জন ডায়ারিয়া আক্রান্ত পেশেন্ট রয়েছেন। তার মধ্যে ৫১ জন পুরুষ, ৬৩ জন মহিলা এবং ১৩ জন শিশু। আক্রান্ত হয়েছেন কামারহাটি মিউনিসিপ্যালিটির এক চিকিৎসকও।
সেপ্টেম্বরের ৫ তারিখ থেকেই উপসর্গ দেখা দিতে শুরু করে। সূত্রপাত বমি , পেট খারাপ দিয়ে। পরদিন থেকেই সেটা বড় আকার ধারণ করে। বহু লোক একসাথে পর পর আক্রান্ত হন।

সবচেয়ে আশংকার কারণ, কিছু রোগীর মল পরীক্ষা এবং স্থানীয় কিছু অংশের জলের নমুনা থেকে কলেরার জীবাণু পেয়েছেন চিকিৎসকরা। এত বছর পর আবার এই জীবাণু ফিরে আসায় স্বাভাবিক ভেবেই চিন্তার ভাঁজ পড়েছে কপালে। 

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

জল থেকেই যে সমস্যার সূত্রপাত সেটা নিশ্চিত। তাই আর দেরি না করে চটজলদি ব্যবস্থা নিতে তৎপর স্বাস্থ্যদফতর ও প্রশাসনিক প্রতিনিধিরা। ইতিমধ্যেই পানীয় জল সরবারহের উৎসগুলি শোধন করার ব্যবস্থা নেওয়া হয়েছে। পুরসভার তরফ থেকে লিফলেটের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে সচেতনবার্তা। ট্যাবলেট এবং ওআরএস বিতরণ ছাড়াও আলাদা করে খোলা হয়েছে ৩টে মেডিক্যাল ক্যাম্প।
এলাকার মানুষজনকে রাস্তার খোলা খাবার খাওয়া আপাতত বন্ধ রাখতে বলা হচ্ছে।