আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

বিজেপির বিরোধী মুখ্য মুখ কি তবে মমতা!

Current India Features Politics

২০২১এ বিধানসভা ভোটে তৃণমূলের বিরাট সাল্যের পর  টার্গেট  হতে চলেছে ২০২৪। তার জন্য প্রস্তুতি শুরু জোর কদমে।পরবর্তীতে কেন্দ্রের মসনদ গেরুয়া না সবুজ পতাকা উড়বে তাই নিয়ে জোর জল্পনা চলছে।গেরুয়া শক্তিকে হারিয়ে প্রধান বিরোধী মুখ কে হবেন তা নিয়ে জল্পনার শেষ নেই।।ঘাসফুলের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে দেখে চায়।২০২৪ সালে  মোদীকে সরিয়ে কোয়ালিশন সরকার গঠন করাই প্রধান লক্ষ্য তৃণমূল শিবিরের।

রাহুল গান্ধী নয়  বরং মমতা বন্দ্যোপাধ্যায় কে যোগ্য বিকল্প নেত্রী হিসেবে তুলে ধরা হয়েছে।  বাংলায় ডবল ইঞ্জিন সরকার তৈরীর স্বপ্ন ছিল মোদী,অমিত শাহ এর মত নেতাদের ।কিন্তু বাস্তবে সেই স্বপ্ন পূরণ হয়নি।২০২১ এর নির্বাচনে বাংলার মানুষের ‘বাংলার মেয়ে’র উপরই ভরসা ছিল।তৃতীয়বার ও বিপুল ভোটে জিতে বাংলায় ক্ষমতায় এসেছে টিএমসি ।এরপর লক্ষ্য ২০২৪  এর লোকসভা নির্বাচন। রাজধানীর মসনদে চেয়ার দখল  ও তৃণমূলের পতাকা উড়ানোর স্বপ্ন এখন তাদের।তার জন্যই প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। কেন্দ্রের গেরুয়া বিরোধী  দলগুলিকে একছাতার তলায় আনা ও ইউটাইড ফ্রন্ট তৈরির  করার কথাও ভাবছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এই তালিকার প্রথমে রয়েছে কংগ্রেস।তবুও কংগ্রেসে সাংসদ রাহুল গান্ধীর উপর ভরসা করতে পারেনি তৃণমূল।পূর্বে রাহুল গান্ধী মোদীর সরকারের মোকাবিলা করতে ব্যর্থ হয়েছিল তার ফল স্বরূপ একমাত্র ভরসার জায়গা মমতাই।

শিবসেনা,এনপিসির মতো দলগুলি থাকা স্বত্তেও বিরোধী প্রধান মুখ হতে পারেন বাংলার মুখ্যমন্ত্রীই। সেটাই স্পষ্ট করে দেওয়া হয়েছে তৃণমূলের মুখপত্র জাগো বাংলার প্রতিবেদনটিতে।