আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

বিজেপি ছাড়ার জল্পনা উড়িয়ে বিস্ফোরক লকেট চ্যাটার্জী : দলত্যাগীদের ধান্দাবাজ বলে কটাক্ষ

Current India Features Politics

কান টানলে মাথা আসে, অনেকটা সেই সূত্র মেনেই বাবুল সুপ্রিয় দল ছেড়ে তৃণমূলে যাওয়ার পরে পরেই লকেট চ্যাটার্জীকে নিয়ে গুঞ্জন শুরু হয়।
তার সঙ্গে অবশ্য আরও কিছু ঘটনাও সংশ্লিষ্ট ছিল। আজ সেসমস্তকিছুই ঝোড়ো হাওয়ার মতো ঝাপটে উড়িয়ে দিলেন লকেট। বুঝিয়ে দিলেন বিজেপি হারুক বা জিতুক,  বিজেপির ‘হারই’ লকেটের জায়গা।


বুধবার মহালয়া তিথিতে চুঁচুড়ার জোড়াঘাটে তর্পন করতে এসে সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক লকেট চ্যাটার্জী।  এখানেই তিনি বলেন, “বিধানসভায় আমরা ২ কোটি ২৮ লক্ষ ভোট পেয়েছি। বিধায়কের সংখ্যা ৩ থেকে ৭৭ হয়েছে। এটাই তো আমাদের সাফল্য!”

এভাবেই দলের ভূমিকা নিয়ে মুখর হয়ে দলত্যাগীদের উদ্দেশ্যেও স্পষ্ট বার্তা দিয়ে বলেন, “যারা শুধুই লাভের জন্য বিজেপিতে এসেছিলেন তারা যত তাড়াতাড়ি দল ছাড়েন ততই মঙ্গল”।
এই বক্তব্যেই বোঝা যায় লকেট চ্যাটার্জী লাভের জন্য আসা বা পরোক্ষে ‘ধান্দাবাজ’ বলে কাদের ইঙ্গিত করেছেন।
বাবুল দল ছাড়ার পর একদল ধরেই নিয়েছিলেন এবার লকেটের পালা। ঠিক তারপর উপনির্বাচনের প্রাক্কালে বিজেপির নতুন রাজ্যসভাপতি সুকান্ত মজুমদারের সংবর্ধনা সভায় লকেটের অনুপস্থিতি সেই জল্পনা আরও উস্কে দেয়। এরপর সলতেয় আগুন লাগান তৃণমূলের রাজ্য সম্পাদক কুনাল ঘোষ।


বিজেপের অনুষ্ঠানে না যাওয়ার জন্য গায়ে পড়ে লকেটকে ধন্যবাদ জানিয়ে ইঙ্গিতপূর্ণ ভাবেই কুনাল ট্যুইট করে রহস্য আরও বাড়িয়ে তোলেন।
সেদিন ট্যুইটারে বিজেপি – তৃণমূল ট্যাগ অফ ওয়ার দুজনেই বেশ কিছুক্ষন চালিয়েছিলেন। ওই ট্যুইটের প্রত্যুত্তরে একজায়গায় কুনালকে নিজের দল নিয়েই মাথা ঘামাতে ইঙ্গিত করেছিলেন লকেট চ্যাটার্জী।


পরে অবশ্য জানা যায়, সুকান্ত সংবর্ধনায় কেন উপস্থিত ছিলেননা বিজেপি নেত্রী। দলেরই দায়িত্বপূর্ণ কাজে সে সময় তাঁকে দিল্লী পাঠানো হয়।  সুকান্ত মজুমদারের সাথে ব্যক্তিগত শুভেচ্ছা বিনিময় পর্যন্ত করেছিলেন।

আর এই মহালয়ার দিন খোলসা করে নিজের রাজনৈতিক অবস্থান ঘোষণা করে লকেট চ্যাটার্জী জানিয়ে দিলেন তিনি দল ছেড়ে কোথাও যাচ্ছেন না। আর লাভের গুড় চাটতে যারা বিজেপিতে ভিড় করেছিল তারা বিদায় হলেই দলের পক্ষে ভালো, কড়া ভাষায় সেটাও জানিয়ে দিলেন।