VoiceBharat News IMG 20211130 203237

শুভেন্দু অধিকারীর সাথেই দল ছেড়েছিলেন জয়ন্ত সাহু। সংঘাত বাঁধল তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে। জয়ন্ত সাহুকে দলে ফেরত নিতে রাজি নয় তৃণমূলের একাংশ। এদিকে নিজে দাঁড়িয়ে থেকে যোগদান করাচ্ছেন কুনাল ঘোষ স্বয়ং! রবিবার সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এক ছবিতে দেখা গিয়েছিল সেটাই। অথচ দল থেকে আপত্তি তুলে কুনালের সাথে যোগাযোগ করা হলে কুনাল পুরো ব্যাপারটাই অস্বীকার করেন এবং রীতিমতো আকাশ থেকে পড়ে জানান তিনি কাউকে যোগদান করাননি।

VoiceBharat News ew 1638244871770 1638244878699


সম্প্রতি দুটি অডিয়ো ক্লিপ ভাইরাল হয়েছে, যেখানে একটিতে কাঁথির তৃণমূল জেলা সভাপতি তরুন মাইতির বক্তব্য শোনা যায়। অপরটিতে কুনাল ঘোষের কন্ঠস্বর। অডিয়ো দুটি সংবাদ মাধ্যম দ্বারা যাচাইকৃত নয়। তবে তরুন ও কুনালের কথা থেকে একটা চরম ভুল বোঝাবুঝির আভাস পাওয়া গেছে।


প্রথম অডিয়ো ক্লিপ থেকে তরুন মাইতির গলায় শোনা যায়, “সোশ্যাল মিডিয়ায় আমরা একটি ছবি দেখতে পাই যেখানে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ মহাশয় জয়ন্ত সাহুর গলায় উত্তরীয় পরিয়ে দিচ্ছেন। এর থেকেই আমাদের মনে হয়েছিল রাজ্য নেতৃত্ব জয়ন্তবাবুকে দলে অন্তর্ভূক্ত করিয়েছেন। কিন্তু তাঁর এই যোগাদানের ব্যাপারে আমাদের জেলা কমিটিতে কোনও আলোচনা হয়নি এবং তাঁর এই যোগদানকেও আমরা অনুমোদন দিইনি।”


এই ছিল কাঁথির তৃণমূল জেলা কমিটির পক্ষ থেকে একদিকের বক্তব্য। কিন্তু অপর একটি অডিয়োয় কুনাল ঘোষের গলায় যা শোনা যায়, তাতে বিষয়টি আরো জটিল হয়ে উঠেছে। এই অডিয়োয় কুনাল ঘোষের কন্ঠস্বরে বলা হচ্ছে, “দেখো সুপ্রকাশ, আমার স্পষ্ট কথা, আমায় সৌমেনদা দুএকজনের সাথে দেখা করতে বলেছিলেন। সেইসময় আমি ব্যক্তিগত সফরে দীঘায় ছিলাম। সৌমেনদার নাম বলেছিল বলে দেখা করি। রিসেপশন থেকে বলেছিল কিছু ফুল দেবে, আর আশীর্বাদ করে দিতে। খারাপ ব্যবহার করলে ভালো হতনা তাই দেখা করি। নেহাত সৌজন্য থেকেই উত্তরীয় দিই আর উত্তরীয় নিই। সন্ধেবেলা আবার খই ভদ্রলোক আসেন উপহার নিয়ে। ভীষণ বিরক্ত হয়ে জানাই এভাবে আমি উপহার গ্রহণ করিনা। তবুও জোর করলে আমি রীতিমতো বাজে ব্যবহার করে তাঁকে বের করে দিয়েছি। এছাড়া আর কিছুই করিনি। আমার তাৎক্ষণিক পদক্ষেপে দলের মধ্যে কোনও ভুল বোঝাবুঝি হোক তা আমি চাইনা।”

VoiceBharat News IMG 20211130 203043


একদিকে কুনাল ঘোষের সাথে জয়ন্ত সাহুর ওই ভাইরাল হওয়া ছবি, উল্টোদিকে ছড়িয়ে পড়া অডিয়ো দুটি প্রকাশিত হয়ে তৃণমূল শিবিরে ব্যাপক দ্বন্দ্ব তৈরি করেছে। যদিও কুনাল ঘোষ এবং বিজেপি কোনও পক্ষেরই এবিষয়ে সরাসরি কোনও প্রতিক্রিয়া জানা যায়নি।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com