VoiceBharat News IMG 20211123 132518

সদ্য নিজের সাথে ঘটে যাওয়া ঘটনার কথা ভেবে শিউরে উঠছেন সায়নী ঘোষ। রবিবারের হামলার অভিজ্ঞতা বর্ণনা করে বললেন, “রাতের হামলা এতটা ভয়ঙ্কর হয়ে গিয়েছিল যে, পুলিশ আধাসামরিক বাহিনী আমার মুখ ঢেকে অন্য থানায় নিয়ে যায়। বোঝাই যাচ্ছিল আমাকে টার্গেট করা হয়েছে। বিজেপি শাসিত রাজ্যে মহিলারা নিরাপদ নন, আগরতলায় আমারও সে অভিজ্ঞতা হয়ে গেল”।রবিবার তৃণমূল যুবনেত্রী সায়নী ঘোষ থানায় হাজির হবার পর থেকেই থানা চত্বরে ঢুকে হামলা চালায় বিজেপি আশ্রিত দুস্কৃতীরা। এই অতর্কিত হামলায় সাংবাদিক সহ বেশ কয়েকজন তৃণমূল কর্মী গুরুতর আহত হয়েছেন। হামলা রাত পর্যন্ত চলতে থাকে।

VoiceBharat News 32e 1637508052255 1637508055611


আজই ৩০ হাজার টাকার বন্ডে জামিন পেয়েছেন অভিনেত্রী তথা তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। একরাতের আশঙ্কিত অভিজ্ঞতা বর্ণনা করার পাশাপাশি আদালতকেও ধন্যবাদ জানিয়ে তিনি বললেন, “সুবিচার পেলাম, আদালতকে ধন্যবাদ। মানুষ দেখছে, মানুষ বিচার করবে। ভিত্তিহীন অভিযোগ বলেই আদালত জামিন দিয়েছে। আমাকে জিজ্ঞাসাবাদের সময় দুদুবার হামলা হয়েছে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আগরতলার মানুষের কাছে আবেদন করব, উপরে বসে একজন বিচার করছেন, আর এখানে আপনারা করবেন”।

VoiceBharat News images 2021 11 23T132050.036


সায়নী ঘোষের গ্রেপ্তার ও জামিন, উপরন্তু দুস্কৃতী হামলার ফলে ত্রিপুরার জনসমর্থন কিছুটা হলেও তৃণমূলের দিকে চলে গেল কি ?
বিজেপি নেতা নবেন্দু ভট্টাচার্য বলছেন, “জামিন হলেই অভিযোগ মিথ্যে হয়ে যায়না”। অর্থাৎ খুনের চেষ্টা ও হুমকির যে অভিযোগে সায়নীকে গ্রেপ্তার করা হয়েছিল, সেই অভিযোগ থেকে সরছেনা বিজেপি। অপরপক্ষে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছন, “ত্রিপুরায় অপশাসন চলছে।সায়নীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সায়নী শুধু খেলা হবে শ্লোগানটা দিয়েছিল। সে তো নরেন্দ্র মোদীও দিয়েছিলেন। যদি সায়নীকে গ্রেপ্তার করা হয়, তবে নরেন্দ্র মোদীকে কেন গ্রেপ্তার করা হবেনা!”


গোটা ঘটনার সাক্ষী তৃণমূলের রাজ্যসম্পাদক কুনাল ঘোষ বলেন, “আমরা ত্রিপুরায় জঙ্গলরাজ নিয়ে কথা বলছি, থিওরিটিক্যালি। বিপ্লব দেব সেটা প্র্যাক্টিকাল করে দেখালেন”। ছাড়া পেয়ে স্বভঙ্গিতেই ত্রিপুরার মানুষকে সায়নী ঘোষ জানিয়েছেন, “সত্যের জয় অবশ্যম্ভাবী। আদালত এবং মমতা ব্যানার্জী ও অভিষেক ব্যানার্জীকে ধন্যবাদ। লড়াইটা কিন্তু জারি থাকবে”।
অতএব ত্রিপুরায় বিপ্লব দেব বনাম তৃণমূল কংগ্রেস লড়াই জারি থাকল। এই বার্তাই তিনি দিয়েছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com