VoiceBharat News images 73 1

প্রাকৃতিক দুর্যোগের ফলে বিপর্যস্ত এখন উত্তরবঙ্গ।ছড়িয়ে ছিটিয়ে বিপর্যয়ের চিহ্ন।নেই জল,বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ।ধসের ফলে কোথাও কোথাও ব রাস্তাও বন্ধ।সমস্যায় দিশেহারা পর্যটক থেকে স্থানীয় মানুষেরা।

VoiceBharat News images 74


দু’দিন আগেও গরুবাথান ব্লকের লাভার কাছে শেরপা গাঁও এলাকায় ভেঙে গিয়েছে রাস্তা।যার ফল স্বরূপ পর্যটকদের লাভায় যেতে সমস্যা হচ্ছে। অন্য দিকে আবার ঝান্ডি যাওয়ার বিকল্প রাস্তাও ভেঙে গিয়েছে।পানীয় জলের সমস্যাও প্রকট হয়েছে সুনতালেখোলা, ঝান্ডি, সামাবিয়ং এলাকায়। ৭০ শতাংশ এলাকায় বিদ্যুৎ পরিষেবা নেই এখন।সাধারণত পাহাড়ের উঁচু জায়গার ঝর্না থেকে পানীয়জল পাইপের মাধ্যমে এই সব গ্রামে আসে, ধসের কারণে সব পাইপ লাইন নষ্ট হয়ে গিয়েছে।শুরু হয়েছে পানীয় জলের সমস্যা।
করোনা আবহে দীর্ঘ দিন ধরেই পর্যটনস্থলগুলি কার্যত বন্ধ হয়ে পড়ে ছিল। বর্তমানে সংক্রমণ একটু কমায় এগুলি ফের চালু হয়েছে। পুজোর সময় সেখানে পর্যটরা ফের আসতে শুরু করেছিলেন।কিন্তু সমস্যা শুরু হওয়ায় পর্যটক আসা নিয়ে প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে।পুজোর সময় থেকে কিছুটা লাভের মুখ দেখছিল ব্যবসা।প্রবল বৃষ্টিতে ফের বিপুল ক্ষতির মুখে পড়বে সেখানের ব‍্যবসা বানিজ‍্য।

VoiceBharat News images 76 2


ডালিমটারের যোগাযোগ একদম বিচ্ছিন্ন। হাঁটা পথ ছাড়া আর অন্য কোনও উপায় নেই। দ্রুত রাস্তার সংস্কার না হলে মানুষের সমস্যা বাড়বে। পর্যটকেরা জানাচ্ছেন, এত দুর্যোগের মধ্যেও আতিথেয়তার কোনও খামতি রাখছে না হোম স্টে বা হোটেলগুলি সঙ্গে ওখান কার সাধারণ মানুষজন।