VoiceBharat News 1631354108 new project 2021 09 11t152459 873 1

বিয়ে করলেন সুশান্ত সিং রাজপুতের একসময়ের প্রেমিকা অঙ্কিতা?
না, এখনও করেননি তবে শীঘ্রই করতে চলেছেন। হবু বর ভিকির ইনস্টাগ্রামের ছবিতে তারই পূর্বাভাস। আগামী ১৪ ডিসেম্বর ভিকি জৈন ও অঙ্কিতা লোখান্ডে বিয়ে করতে চলেছেন। এদিন বর-কনের সাজে মারাঠি কায়দায় মাথায় মুক্তোর মালা বেঁধে আগাম খবর দিলেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু আনন্দঘন মূহুর্তেও কোথাও একটা কালো ছায়া এসে সামনে দাঁড়াচ্ছিল কি? নাহলে একমাস আগেও বিয়ের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছিলেন কেন সুশান্ত সিং রাজপুতের একসময়ের প্রেমিকা?

VoiceBharat News 1638514456 ankita

একটা চাপা নিঃশ্বাসের শব্দ কিন্তু এর মধ্যেই পেতে শুরু করেছেন সুশান্ত ভক্তরা। এই বিয়েটা সমর্থন করেও যেন ঠিকভাবে মেনে নিতে পারছেননা কেউ কেউ! ঠিক যেমন মেনে নিতে পারেননি সুশান্তের সঙ্গে অঙ্কিতার বিচ্ছেদ! মেনে নিতে পারেননি নতুন প্রেমিক ভিকির বাড়িতে সুশান্তের আত্মার শান্তিতে করা যজ্ঞ। সুশান্ত মারা যাওয়ার একবছর পরেও বিতর্কের সম্মুখীন হচ্ছিলেন ক্রমাগতই। কিন্তু কেন?

এর পেছনে রয়েছে প্রেক্ষাপট। রয়েছে সুশান্ত-অঙ্কিতার ‘পবিত্র রিস্তা’-র অগনিত দর্শক ভক্ত এবং প্রেমীরা।
‘পবিত্র রিস্তা’ টেলি ধারাবাহিক থেকেই যাত্রা শুরু হয়েছিল দুজনের। সুশান্ত সিং রাজপুত ও অঙ্কিতা লোখান্ডে, অর্থাৎ পর্দার মানব ও অর্চনা জুটি বাস্তবেও প্রেমে পড়েছিলেন সেই থেকেই।

দীর্ঘ ৬ বছরের প্রেম বিয়ের আলোচনা পর্যন্ত গড়িয়েও শেষপর্যন্ত থমকে যায়। দুদিকে পথ বেঁকে যায় দুজনের। তারপর একটা দীর্ঘ বিরতি, আর এরপর আচমকাই সুশান্ত সিং রাজপুতের মৃত্যু! অকালেই ঝরে গেলেন বলিউডের রাজপুত্র সুশান্ত! মেনে নিতে পারেননি কেউই, এমনকি একসময়ের প্রেমিকা অঙ্কিতা লোখান্ডেও নয়। প্রথম প্রথম তিনিও সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যু বা হত্যার বিচার চেয়ে আওয়াজ তুলেছিলেন। কিন্তু দেড় বছর যেতে না যেতেই সব থিতিয়ে গেল কীকরে? প্রশ্ন তুলছেন সুশান্ত ভক্তরা। সানাইয়ের নেপথ্যেও কোথায় যেন বেজে উঠছে বিদায়ি অভিমানের সুর!

VoiceBharat News IMG 20211203 164418

অথচ এই অঙ্কিতাই একটা সময়ে কেরিয়ারের থেকেও সুশান্তের ঘরনী হওয়াটাকেই প্রাধান্য দিয়েছিলেন। ‘হ্যাপি নিউ ইয়ার’ ‘বাজিরাও মস্তানি’ একের পর এক ছবিতে কাজের অফার প্রত্যাখ্যান করেছেন ইচ্ছে করেই। সুশান্তকে ছাড়া তিনি তখন সবকিছুই ছেড়ে দিতে রাজি ছিলেন। তবু কোনও কারণে সেই সম্পর্কে চিড় ধরে যায়। আর কোনও এক অজ্ঞাত কারণে ধীরে ধীরে ক্ষয় পেতে থাকে পর্দার ‘মাহি’-র স্পোর্টসম্যান স্পিরিট। নিকষ অন্ধকারে নিজেকে হারিয়ে ফেলতে থাকেন সুশান্ত সিং রাজপুত।

অঙ্কিতার হাতটা ধরা থাকলে এভাবে হয়তো চিরতরে শেষ হয়ে যেতেননা তরুন অভিনেতা! অনেকেই সেটা আজও মনে করেন বৈকি! আর তাই বিগত কয়েকমাসে যখনই সোশ্যাল মাধ্যমে নতুন সঙ্গী ভিকির হাত ধরে এসেছেন, প্রবল সমালোচিত হয়েছেন। কেউ কেউ কমেন্টে সরাস‌রি জানিয়েছিলেন “সুশান্তের সঙ্গেই বেশি মানাত অঙ্কিতাকে।” অঙ্কিতার নিজের মনেও কি সংশয় ছিল! নাকি সময় নিচ্ছিলেন নিজেকে সামলে নেওয়ার? গতমাসেই অঙ্কিতার বিয়ের কথা উঠলেও বরাবরই এড়িয়ে গিয়েছেন প্রসঙ্গ। উল্টোদিকে, ডান্সপার্টিতে ভিকির সাথে উদ্দাম নৃত্যের ফাঁকে ঠোঁটে ঠোঁট মিলিয়ে গভীর চুম্বনের দৃশ্যও ধরা পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। তেমনই কটূক্তি শুনতে হয়েছিল — সুশান্তকে ‘ইউজ্’ করে ছেড়ে চলে গেছিলেন প্রাক্তন প্রেমিকা।

VoiceBharat News 1614682517 new project 2021 03 02t162450 250

একটা সময়ে এসে নেটিজেনদের অঙ্কিতা পাল্টা জবাব দিতে শুরু করেন, ৬ বছর একসাথে সহবাসে থাকা প্রেমিক সম্পর্কে নিজের মতামত জানিয়ে বলেন, “সুশান্ত নিজের মতো করেই বেড়ে উঠতে চেয়েছিল। আর আমি আমার মতো করে। সে নিজে স্বেচ্ছায় সম্পর্ক থেকে সরে গিয়েছিল। তাহলে শুধু আমাকেই দোষারোপ কেন? আমার ভুলটা কোথায়?”। অঙ্কিতা জোরালো দাবি করেছিলেন, কষ্ট হয়েছে তাঁর, কেঁদেছেন আড়ালে, অবসাদে ক্ষয়ে গেছেন তিনিও। তাহলে দোষ কোথায়?

VoiceBharat News 1635677356 ankita1

দোষ হয়তো সময়ের কালো ছায়া নিয়েই ধরা দিয়েছে পর্দা ও বাস্তবের প্রেক্ষাপট নিয়ে। ‘মানব’ পৃথিবী ছেড়ে দূরপারে হাতছানি দিয়েছেন। থকথকে কালো রহস্য সেই মৃত্যু ঘিরে। কিন্তু বাস্তব জীবনের ধারাবাহিক যে আরো অন্যরকম! সেখানে মানব-অর্চনা -অঙ্কিতা সুশান্ত ছাড়াও একজনের অস্তিত্ব আছে। আছে ঘোষিত ভাবে তাঁর নাম ভিকি জৈন। কোথাও কি এই দুনিয়ার ‘পবিত্র রিস্তা’-র বন্ধন তৈরি করে মায়ানগরীর রূপোলি আলোকেও হারিয়ে দিলেন তিনি?

আর এবার সব সমালোচনা ঝোড়ো হাওয়ায় উড়িয়ে বিয়ের আগেই বধূ সেজে সোশ্যাল মাধ্যমে ধরা দিলেন অঙ্কিতা। ভিকিও আগে থেকেই বর সেজে ১৪ ডিসেম্বরের অপেক্ষায়।
তবু এখনও ‘পবিত্র রিস্তার’ অগনিত দর্শক ভাবছেন ভিকি আর যেই হোন, অর্চনার ‘মানব’ হতে পারবেননা নিশ্চয়ই! তাহলে? হবু বর-বউকে শুভেচ্ছা তো দেওয়াই যায়!

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com