আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

bumrah

বুমরাহ উত্থান : আইপিএল থেকে টেস্টে সাফল্যের কাহিনী এবং অজানা তথ্য

Current India Entertainment Features Sports

মুম্বাই ইন্ডিয়ান্স এর হয়ে খেলা ছেলেটাকে মনে পড়ে ! লাসিথ মালিঙ্গার ন্যায় বল করে অনেকের নজর কাড়ে গুজরাটি অনামী এক বোলার । একের পর এক ইয়র্কারে ছিটকে যাচ্ছে কোহলি থেকে স্মিথের উইকেট আর গোটা বিশ্বকে চমক লাগানো সেই বোলার : জসপ্রিত বুমরাহ । 

আইপিএলের সেই বিস্ময় বোলার আজ ভারতীয় ক্রিকেট টিমের তিন ফরম্যাটের এক নির্ভরযোগ্য নাম । তাঁর এবং সামির জুটি বর্তমানে যেকোনো বিপক্ষের মনোবল ভাঙতে সক্ষম তা অনস্বীকার্য । প্রথমে শুধুমাত্র টি টোয়েন্টি ফরম্যাটে নিজের নাম করলেও পরে একদিনের ক্রিকেট এবং পরে লাল বলের খেলায় নিজেকে প্রতিষ্ঠিত করেন বুমরাহ । দেখে নেওয়া যাক তাঁর কিছু পরিসংখ্যান । 

দেশের হয়ে সবমিলিয়ে ২২ টি টেস্ট খেলে ফেলেছেন বুমরাহ যেখানে তিনি ৯৫ টি উইকেট নিয়েছেন । ওডিআই তে ৬৭ ম্যাচে ১০৮ উইকেট এবং টি টোয়েন্টি তে ৪৯ টি ম্যাচ খেলে ৫৯ টি উইকেট প্রাপক এই বোলার । দুর্দান্ত পরিসংখ্যান সাথে ইউনিক বোলিং স্টাইলের উপর ভর করে দিন দিন নিজেকে আরো উন্নত করে চলেছেন তিনি । তাঁর পাশে দাঁড়িয়েছেন কোচ রবি শাস্ত্রী থেকে ক্যাপ্টেন বিরাট ।

বিরাট তাঁর ইন্টারভিউ তে জানান , বুমরাহ ও সামির মতো বোলারের জন্য আজ দেশের ও বিদেশের মাটিতে ভারতের এই জয়জয়কার । বুমরাহ নিজের বোলিং রহস্য ফাঁস করে বলেন , দীর্ঘ প্র্যাকটিস এবং একনিষ্ঠ মানসিকতার কারণে তাঁর এই সাফল্য । 
বর্তমানে , বুমরাহ দেশের হয়ে ইংল্যান্ডে টেস্ট খেলতে ব্যস্ত । লর্ডস টেস্টে তাঁর বোলিং দেখে ইংল্যান্ড প্লেয়াররা যে সন্ত্রস্ত এবং পরের ম্যাচে কিভাবে তাঁর মোকাবিলা করা যায় সেই ভাবনায় সন্দিহান এখন সকলে ।