VoiceBharat News IMG 20211017 195105

প্রথমে সুজিত বসু পরিচালিত শ্রীভূমির পূজো বন্ধ হল। এবার সেই সুজিত বসুর পুত্র সমুদ্র বসুর বিরুদ্ধে উঠল অন্য ক্লাবের পূজোর পোস্টার ছেঁড়ার অভিযোগ। সল্টলেকের CE ব্লকে ঘটল ওই ঘটনা।

VoiceBharat News IMG 20211017 190745
CE ব্লকের ছেঁড়া পোস্টার


সল্টলেকের CE ব্লকের বাসিন্দা উদয়ন সরকার জানান তাঁদের ‘শারদ শুভেচ্ছা’ লেখা পোস্টার ছিঁড়ে দিয়ে গেছেন দমকল মন্ত্রী সুজিত বসুর পুত্র সমুদ্র বসু। CE ব্লকের পূজো কমিটির পক্ষ থেকে উদয়ন সরকার সংবাদ মাধ্যমে বলেছেন, “পোস্টারে শারদ শুভেচ্ছা লেখা ছিল এবং আমার ছবির সাথে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ভ্রাতৃসম অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি ছিল”।


সমুদ্র বসুর বিরুদ্ধে বিধাননগর থানায় এফআইআর দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন উদয়ন সরকার। প্রাথমিক ভাবে মৌখিক অভিযোগ জানানো হয়, ব্যস্ততার কারণে লিখিত অভিযোগ দায়ের করতে না পারলেও খুবই শিগগিরই তা করা হবে। পোস্টার ছেঁড়ার প্রমাণ স্বরূপ ‘CE ব্লক ওয়েল ফেয়ার অ্যাসোশিয়েশনের’ কাছে সিসিটিভি ফুটেজ আছে বলেও উদয়ন বাবু উল্লেখ করেন। সমুদ্র বসু তাঁদের পূজোয় আসা থেকে শুরু করে পোস্টার ছেঁড়ার পুরো ঘটনাটাই ওই সিসিটিভি ফুটেজে ধরা আছে।

VoiceBharat News IMG 20211017 190708
উদয়ন সরকার


ঠিক কী কারণে মন্ত্রীপুত্র এমন কান্ড করলেন তা এখনও পরিস্কার নয়। তবে স্থানীয় সূত্রে জানা গেছে, CE ব্লকের পরিচালক উদয়ন সরকার বিজেপি ফেরত সব্যসাচী দত্তের কাছের লোক। আর সব্যসাচীর সাথে সুজিতের সম্পর্ত ভালো নয়। তার জেরেই কি বাদানুবাদ থেকে এই বিপত্তি? সঠিক উত্তর মেলেনি।


প্রসঙ্গত, সপ্তমী থেকেই সুজিত বসুর থিমপূজো ‘বুর্জ খলিফা’-য় বিভ্রাট তৈরি হয়। বিমান চলাচল সমস্যায় পাইলটদের অভিযোগে প্রথমে আকর্ষণীয় লেজার আলো নেভানো হয়। অষ্টমীর রাত থেকে ব্যাপক ভিড় উপচে পড়ায় সামলাতে না পেরে প্রশাসনিক তরফে শেষপর্যন্ত পুজোয় দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়।

VoiceBharat News IMG 20211017 194400
বুর্জ খলিফা শ্রীভূমি

শ্রীভূমির এই পূজো নিয়ে হাজারো প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে দমকলমন্ত্রী সুজিত বসুকে। এর ওপর আবার তাঁরই পুত্র সমুদ্র বসুর কার্যকলাপ বিধাননগর এলাকায় নতুন করে বিতর্ক সৃষ্টি করে দিয়ে গেল।”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com