আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

কলকাতা

বৃহস্পতিবারের মহারণে মুম্বইয়ের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স এর প্রথম একাদশ কেমন হতে চলেছে ! দেখে নিন

Current India Entertainment Features International Sports

পিকচার আভি বাকি হ্যায় কলকাতা ! ‘বাদশা’ শাহরুখ খানের পপুলার ডায়ালগের জোরে আগেরদিন ম্যাচে নেমেছিল কলকাতার নাইটরা । আর তাতে বাজিমাতও ঘটেছিলো আইপিএলের দ্বিতীয় সংস্করণ এর প্রথম ম্যাচে । অবাক করে বিরাট কোহলির রয়্যাল ব্যাঙ্গালোরকে ৯ উইকেটে হারায় KKR আর তার ফলে শাহরুখ খান ও তাঁর ছেলেরা যে আত্মবিশ্বাসে ভরপুর তা বলা যায় । এই আত্মবিশ্বাস নিয়েই যে তারা বৃহস্পতিবার মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে নামবেন তা অনস্বীকার্য ।

আইপিএলে যদিও কলকাতার অবস্থা খুব ভালো নয় । প্রথম ভাগের সাত ম্যাচে পাঁচটিতে হেরে তলানিতে ঠেকেছিলো তাদের স্থান । যদিও আগের ম্যাচ জিতে পরের গুলো জেতার ব্যাপারে আশাবাদী সকলে আর সেই উদ্দেশ্যেই তাদের লক্ষ্য রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স কে পরাজিত করা । কাজটি মোটেও সহজ হবে না তা স্বীকার করলেও হাল ছাড়তে নারাজ শাহরুখের ছেলেরা । বৃহস্পতিবারের ম্যাচে নাইটদের প্রথম একাদশ কি হতে চলেছে দেখে নেওয়া যাক ।

১ . শুভমন গিল – নাইটদের ওপেনিং স্লটে এক বিশ্বাসযোগ্য নাম শুভমন । দীর্ঘদিন ধরে কলকাতায় খেলা এই প্লেয়ার ভারতীয় দলের হয়েও আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন ফলে প্রথমে স্কোরকার্ডে বড় রান তুলতে এনার দিকেই তাকিয়ে কলকাতাবাসী ।

২ . ভেঙ্কটেশ আইয়ার – ব্যাঙ্গালোর ম্যাচে আইপিলে নিজের আত্মপ্রকাশ ম্যাচেই দর্শকদের চোখের মণি হয়ে উঠেছেন ইনি । বিরাটদের বিরুদ্ধে তাঁর শট সিলেকশন দেখে আইয়ারের ওপর ভরসা করতে শুরু করেছেন সারা দেশ । ফলে আজ গিলের সঙ্গে ওপেন করতে সম্ভবত তাঁকেই দেখা যাবে ।

৩. নীতিশ রানা – রানাজীর ওপরও নাইটদের অগাধ বিশ্বাস । তিন নম্বর স্লটে নীতিশের ব্যাটিং এর ওপর ভর করেই কলকাতা অসংখ্য ম্যাচ যেভাবে বার করে সেদিক থেকে মুম্বাইয়ের বিরুদ্ধে নীতিশের দলে স্থান পাওয়া একদম পাকা ।

৪. ইয়ন মর্গ্যান – কলকাতা দলের প্রাণ ভোমরা ইংল্যান্ডের ক্যাপ্টেন ইয়ন মর্গ্যান । কলকাতা দলেরও অধিনায়ক তিনি । তাঁর মস্তিষ্কের প্ল্যান এবং ব্যাটিংয়ের ওপরই যে নাইটদের সেমিফাইনাল ভাগ্য নির্ভর করছে তা বলা যায় ।

৫. দীনেশ কার্তিক – কলকাতা দলের উইকেটকিপার ব্যাটসম্যান বলতে যাঁর কথা মুখে আসে তিনি হলেন দীনেশ কার্তিক । বহু বছর ধরে ভারতীয় দলে খেলা দীনেশের অভিজ্ঞতাই যে kkr এর ভরসা তা স্বীকার করতেই হয় ।

৬. রাহুল ত্রিপাঠি – আগের আইপিএলে ওপেনিং এ বেশ নজর কেড়েছিলেন রাহুল । শাহরুখের অন্ধ ভক্ত রাহুলের ব্যাটিংয়ের ওপরও যে কলকাতার ভাগ্য নির্ভর করে আছে তা ঠিক । বৃহস্পতিবারের ম্যাচে তাই সকল ফ্যানেরা রাহুলের বিধ্বংসী ব্যাটিংয়ের সেই ঝলক যে দেখতে চাইবেন তা অনস্বীকার্য ।

৭ . রাসেল – বাংলায় ঝড় বৃষ্টি চললেও দুবাইয়ের মাঠে বহুদিন রাসেল ঝড় দেখা যায়নি ফলে স্বভাবতই মন খারাপ কলকাতার দর্শকদের । রাসেল শুধু ব্যাটেই নয় , বোলিংয়েও মন ভরান ফ্যানেদের ফলে মুম্বাইয়ের বিরুদ্ধে জিততে গেলে রাসেলের অলরাউন্ড পারফরম্যান্স যে কতটা জরুরি তা জানে সকলে ।

৮ . সুনীল নারিন – কলকাতা দলের সবচেয়ে নির্ভরযোগ্য প্লেয়ার যদি কেউ হয়ে থাকেন তবে তিনি সুনীল নারিন । দুবার আইপিএল জয়ী কলকাতা দলের সদস্য নারিনের বল হাতে একের পর এক উইকেট কোনোদিন ভুলতে পারবে না নাইট ফ্যান । ফলে বৃহস্পতিবারের ম্যাচে নারিনেরও সুযোগ পাওয়া সময়ের অপেক্ষা ।

৯. লকি ফার্গুসন – নিউজিল্যান্ডের এই পেসার যেকোনো ব্যাটসম্যানের মনে ভয় ধরাতে বাধ্য । তাঁর আগুনে পেস বোলিংয়ের সামনে ধরাশায়ী হয়ে পড়ে সকলে তাই রোহিত , পোলার্ড ও হার্দিক পান্ডে সমৃদ্ধ মুম্বাই দলের ব্যাটিং লাইনআপ ভাঙতে লকির দিকেই তাকিয়ে কলকাতা টিম ম্যানেজমেন্ট ।

১০ . বরুণ চক্রবর্তী – কলকাতা দলের এই স্পিনারের বোলিংয়ে মুগ্ধ বিরাট কোহলি থেকে রোহিত শর্মা সকলে । আগের ম্যাচেও দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি । তাই আজও মুম্বাইয়ের বিদেশি ব্যাটসম্যানদের বিরুদ্ধে মর্গ্যানের তুরুপের তাস যে তিনিই হবে তা স্বীকার করতেই হবে ।

১১ . প্রসিদ্ধ কৃষ্ণ – বেশ কয়েকটি আইপিএলে নাইটদের হয়ে ভালো পারফরম্যান্স করছেন প্রসিদ্ধ । কম বয়সী এই পেসারের নিখুঁত বোলিং ই যে মুম্বাইকে কম রানে আটকে রাখতে সাহায্য করবে সেই আশাতেই রয়েছে অসংখ্য কলকাতা ফ্যান ।