আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বাড়ি বিক্রি শোভনের ! ক্ষুব্ধ রত্না চট্টোপাধ্যায়

Current India Features Politics

কোটি টাকার বেশি দিয়ে শোভন চট্টোপাধ্যায়ের বাড়ি কিনে নিলেন ‘বান্ধবী’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়। আইনি সমস্যায় শোভন। আদালতে মামলা চলছে। তাই প্রবল অর্থ সংকটে কলকাতার প্রাক্তন মেয়রে। এই অবস্থা থেকে পাশে পেয়েছেন ‘বান্ধবী’কে। শোভন চট্টোপাধ্যায়ের জানিয়েছেন, বেহালার বাড়িটি তিনি কোটি টাকারও বেশি দিয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বিক্রি করেন ।

ফলে বর্তমানে ওই বাড়ির মালিক বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

চলতি বছরের মাঝামাঝি নিজের সব সম্পত্তি ‘বান্ধবী’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে লিখে দিলেন শোভন চট্টোপাধ্যায়। স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কের অবনতির মধ্যে তাঁর ওই সিদ্ধান্ত বলে জানিয়েছিলেন। কিন্তু, আর্থিক অনটনের কারণে নিজের বাড়িটি বৈশাখীকে বিক্রি করলেন বলে জানান রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

শোভন-রত্না বিবাহ বিচ্ছেদের মামলা চললেও বর্তমানে স্বামী শোভন চট্টোপাধ্যায়ের বেহালার বাড়িতেই থাকেন রত্না চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গেই ওই বাড়িতে বসবাস করেন তাঁদের পুত্র ও কন্যাও।

শোভন চট্টোপাধ্যায় বলেছেন, ‘আমার আয়ের পথ বন্ধ। বিবাহ বিচ্ছেদের মামলা চলছে আদালতে। কিন্তু অর্থ সংকট চলছে। এদিকে আইনি লড়াইয়ের জন্য অর্থ দরকার । তাই বৈশাখী আমাকে অর্থ দিয়ে সাহায্যের কথা জানিয়েছিলেন । কিন্তু আমার যেহেতু বেহালায় একটি বাড়ি রয়েছে তাই সেটি তাঁকে বিক্রি করেছি । সেই অর্থ দিয়ে আপাতত প্রয়োজন মিটবে। ‘

কী বলছেন বৈশাখী? আপাতত নিজেকে শোভনের বাড়ির আইনি মালিক বলে দাবি করে তিনি বলেন, ‘কিছু দিনের মধ্যেই রত্না চট্টোপাধ্যায়ের কাছে নোটিস দিয়ে বাড়ি খালি করার কথা জানাব। তাতে কাজ না হলে আইনের পথ নেবো । তবে আশা করবো উনি বাড়ি ছেড়ে দেবেন। এটা ঠিক যে শোভনের মেয়ে ছোট তাই ওঁর কন্যা যদি মা-কে ছেড়ে ওই বাড়িতে থাকতে চায় সে থাকতে পারবে। এমনকী ঋষি যদি আমার কাছে আবেদন করে বাড়িতে থাকার তবে সেটা দেখবো কিন্তু রত্নাকে সেই সুযোগ নয় ।’