কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

ভবানীপুরে উপনির্বাচন বানচাল করতে একাধিক কৌশল বিজেপির

Current India Features Politics

গোড়া থেকেই উপনির্বাচনের বিপক্ষে ছিল বিজেপি। নির্বাচন কমিশন দিন ঘোষণা করার পরেও চলছিল তাদের টালবাহানা। উঠছিল একাধিক যুক্তি। প্রথমে যুক্তি হিসেবে বিজেপির হাতিয়ার ছিল কোভিড পরিস্থিতি।  উপনির্বাচন প্রসঙ্গে আইনি পথেও হাঁটবার কথা বলেছিল তারা।

যদিও সে যুক্তি নির্বাচন বন্ধের সপক্ষে কাজ করেনি। কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করে দেন আগামী ৩০ সেপ্টেম্বর। উল্লেখ্য, ভবানীপুর কেন্দ্রকে বলা যায় হট সিট। অনেক বিশেষজ্ঞ একে ‘মিনি ইন্ডিয়া’ ও বলে থাকেন। কাজেই মিনি ইন্ডিয়া লক্ষ্য হবে সবার এটা বলাই বাহুল্য।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

সবচেয়ে বড় কথা, এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী স্বয়ং মমতা ব্যানার্জী। নন্দীগ্রামে হারলেও এখানে যে মমতাকে হারানো কঠিন, সেটা বিজেপি কেন, রাজ্যের সব বিরোধী দলেরই জানা। মমতা প্রার্থী শুনে কংগ্রেস মমতার বিরুদ্ধে প্রার্থী দিতে অস্বীকার করে। ওদিকে সিপিএম প্রার্থী দিলেও কংগ্রেস না থাকায় তাদের ভোট কেটে যাওয়ার আশঙ্কা।


ফলে এই পরিস্থিতিতে বিজেপির প্রার্থী বাছাই কঠিন হয়ে পড়ে। শেষমেশ ‘লাগলে তুক না লাগলে তাক’ এই পন্থাই অবলম্বন করে প্রিয়াঙ্কা টিব্রেয়ালকেই প্রার্থী দাঁড় করায় বিজেপি।
মুখে লড়াইয়ের কথোপকথন বললেও আসলে যে বিজেপি চাইছেনা নির্বাচন হোক, তার জন্য তারা এবার নতুন তাস ফেলল। আনলো মমতা ব্যানার্জীর বিরিদ্ধে তথ্য গোপনের অভিযোগ।


বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেয়ালের নির্বাচনী এজেন্ট বলেন, মমতা তাঁর মনোনয়নপত্রে নিজের সম্পর্কে তথ্য গোপন করেছেন। যেসব মামলা তাঁর বিরুদ্ধে চলছে সেগুলোর উল্লেখ করেননি।
তাছাড়া, ৫ টি কেন্দ্র বাদ দিয়ে শুধু ভবানীপুর কেন্দ্র কেন, এই ইস্যুতে হাইকোর্টে আরেকটি জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে তৃণমূলের বিরুদ্ধে।

এদিকে বিশেষজ্ঞদের একাংশের মতে প্রিয়াঙ্কা টিব্রেয়ালকে যথেষ্ট ভেবেচিন্তেই প্রার্থী নির্বাচন করেছে বিজেপি। ২০১৯ এর লোকসভা নির্বাচনে ভবানীপুরের ৮ ওয়ার্ডের মধ্যে ৬টা ওয়াের্ডই ভালো ভোট পেয়েছিল বিজেপি। এই বড় অংশের ভোটব্যাঙ্কের সিংহভাগই  ছিল অবাঙালী ভোট। ফলে সেইসব ভোট যে প্রিয়াঙ্কার পক্ষেই যাবে সেই আশাতেই বুক বেঁধেছে বিজেপি।
সব মিলিয়ে ভবানীপুর কেন্দ্রের ট্যাগ অফ ওয়ার ভীষণ জমজমাট।