আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

ভবানীপুর এলাকায় প্রচারে নামলেন বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস

Current India Features Politics

বুধবার ভবানীপুর কেন্দ্রে প্রচারে নামলেন বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস । তাঁর বিপরীতে মমতা ব্যানার্জি ও প্রিয়াঙ্কা টিবরেওয়ালের মতো প্রার্থী তাই এখন চর্চার বিষয় এই দুই জনের বিপক্ষে নবাগত শ্রীজীব বিশ্বাস কতটা লড়াই দিতে পারেন । 


গতকাল ভবানীপুর এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে প্রচার চালায় সিপিআইএম । মাইকিং ও লিফলেট বিলি চলে । তবে , কোভিড বিধি মেনে অল্প সংখ্যক মানুষ বেরিয়েছিলেন । শ্রীজীব বিশ্বাস পেশায় একজন আইনজীবী যিনি আলিপুর আদালতে কাজ করেন । ছাত্র জীবন থেকেই বাম আদলে দীক্ষিত তিনি । ভবানীপুর উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী দিতে না চাইলে আসরে নামে সিপিআইএম । শ্রীজীব ভবানীপুর নিয়ে বেশ উদ্বুদ্ধ । শ্রীজীব বলেন , ” মানুষের অভিজ্ঞতাই আমাদের উপলদ্ধি । স্কুল, কলেজ, অফিস , বাস সব বন্ধ হওয়া সত্ত্বেও এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী উপনির্বাচন ডেকেছেন ।

” আরো জানান , ” নিতুনতুন অর্থনৈতিক সমস্যা, গ্যাস, পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে। আমাদের বিশ্বাস ৩০ তারিখ এই ইস্যুগুলো নিয়ে ভোট হবে । ” 


একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে কংগ্রেস, সিপিএম, আইএসএফ সংযুক্ত মোর্চা গঠন করে নির্বাচনে লড়েছিল । কিন্তু মুখ থুবড়ে পড়ে সেই জোট ।

প্রথমবারের জন্য বিধানসভায় সিপিএম, কংগ্রেস কোনো আসন পায়নি । ফলাফলের পর সিপিএম এই জোটের সিদ্ধান্তকে ঐতিহাসিক ভুল বলে ব্যাখ্যা করে । পার্টির অভ্যন্তরেও শুরু বিবাদ । তবে তারুণ্যের ওপর ভরসা করে আগামীর জন্য প্রস্তুতি নিচ্ছে দল তা বোঝায় শ্রীজীবের মনোনয়ন । এখন দেখার , আদতে শ্রীজীব মমিতা ব্যানার্জিকে কতটা ফাইট দিতে সক্ষম হয় ।