আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

ভারত কে আবারও অপমান করলো চীন ! ধর্ম নিয়েও করেছে ব্যাঙ্গ ! এই বিষয় চুপ কেন ভারত ?

Features Politics

ভারত কে ফের অপমান করলো চীন। চীনের একটি বড় সংবাদ মাধ্যম গ্লোবালস টাইম্‌স থেকে প্রকাশ পায় একটি চিত্র। যেখানে লিওনার্দো দ্যা ভিঞ্চির আঁকা দ্যা লাস্ট সাফার চিত্র টি কে বিক্রিত করা হয়েছে।

ছবিঃ গ্লোবাল টাইম্‌স অনলাইন সংস্করন

উক্ত চিত্রটিতে জিশু খ্রিষ্ট ও তার অনুসারীদের জায়গায় ভারত তথা অন্যান্য দেশের পতাকা ও প্রতীক ব্যাবহার করা হয়। যেখানে আমেরিকা কে বাজ পাখী, ইউ.কে – কে সিংহ, জাপান কে কুকুরের সাথে তুলনা করেছে এবং ভারত কে দেখানো হয়েছে মাটিতে বসে থাকা মানুষের শরীর ও হাতির মাথার সাথে, যা সুস্পষ্ট ভাবে ইঙ্গিত করে ভারতের হিন্দু ধর্মের অনুসারিদের এক দেবতাকে । শুধু তাই নয় এর সাথে সেই চিত্রে দেখা যাচ্ছে দুই দিকে সেলাইন এর বোতল যা গঙ্গা জল ও গৌ মূত্র কে নির্দেশ করে এবং তার পেছনে রয়েছে অক্সিজেন সিলিন্ডারও যা পরিষ্কার ভাবে বুঝিয়ে দিচ্ছে করনার দ্বিতীয় ধাপে ভারতের অক্সিজেন সংকট কে ।

এখানে শুধু দেশকেই নয় ভারতের বড় সংখ্যক আনুসারি যুক্ত ধর্ম কে নিয়ে ব্যাঙ্গ করার কথা উঠে আসছে মানুষের মনে। কিন্তু এতো কিছু হওয়ার পরও চুপ রয়েছে ভারত। সূত্র অনুসারে জানা যায় চীনের বিরুদ্ধে যেই সাতটি দেশ দল গঠন করেছে তাদের নিয়ে ব্যাঙ্গ করে চীন এই চিত্রটি প্রকাশ করেছে। এই দলটি জি সেভেন নামে পরিচিত, ভারত এই দলের স্থায়ী সদস্য না থাকলেও অতিথি দেশ হিসাবে ভারত কে এই দলের পাশে রাখা হয়েছিল। এই কারনেই উক্ত চিত্রটিতে ভারতের দেখা মিলেছে কিন্তু শুধু মাত্র দেশ নয় সাথে ধর্ম নিয়েও করা হয়েছে ব্যাঙ্গ এই নিয়ে ভারত সরকারের নিস্তব্ধ থাকার কারন জানা জায়নি এখন পর্যন্ত।

4 thoughts on “ভারত কে আবারও অপমান করলো চীন ! ধর্ম নিয়েও করেছে ব্যাঙ্গ ! এই বিষয় চুপ কেন ভারত ?

  1. বেয়াদব চায়না, ভালো লিখেছেন। গর্জে উঠুন

Leave a Reply

Your email address will not be published.