কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

ভারত-পাক ম্যাচ চলাকালীনই সম্প্রীতির বার্তা দিলেন কাইফ : কী বললেন তিনি

Current India Features International Sports

শুরু হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর আজকের ম্যাচের উত্তেজনাই আলাদা। এই ম্যাচে ভারত-পাকিস্তান মুখোমুখি।
উল্লেখ্য, বর্তমানে ‘ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল’ আয়োজিত ক্রিকেট ম্যাচেই ভারত-পাকিস্তান খেলা অনুষ্ঠিত হয়। এর কারণ সম্পর্কে আপাতত বিস্তারে না ঢোকাই ভালো। এখন সবাই ম্যাচ দেখছেন, স্বভাবতই উত্তেজনা চরমে।
তবে, এই ম্যাচ চলাকালীনই সোশ্যাল মিডিয়ায় এক গুরুত্বপূর্ণ বার্তা দিলেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ!

https://www.facebook.com/100044547454545/posts/411820266979552/


খেলায় প্রতিটি টিমই তাঁদের দেশের প্রতিনিধিত্ব করেন সন্দেহ নেই। আর টিম জিতলে দেশের গর্ব। কিন্তু কোথাও কি ‘ভারত বনাম পাকিস্তান’ আলাদা উত্তেজনা তৈরি করে দর্শকদের মধ্যে। এ বিষয়ে দ্বিমত থাকতেই পারে। উত্তরটা বরং খেলার আনন্দ শেষে অথবা প্রতিটি খেলা দেখার আগেই যেকোনো সময় দর্শকরা নিজেদের মনেই প্রশ্ন করে খুঁজে নিতে পারেন!

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

‘অনুর্ধ ১৯’ বিশ্বকাপে অংশগ্রহণকারী ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ এখনই এই বিষয়টা উল্লেখ জরুরি মনে করেছেন হয়তো আজকের সাম্প্রতিক পরিস্থিতির কথা মাথায় রেখেই। “খেলা দেখার সময় রাষ্ট্রীয় বিরোধ সংক্রান্ত চিন্তা দূরে সরিয়ে আনন্দের সঙ্গে ক্রিকেট ম্যাচ উপভোগ করুন। ঘৃণা বা বিদ্বেষ যেন ঘিরে না ধরে। নিজেদের জয়ে আনন্দে আনন্দ করুন, অন্যের পরাজয়ে নয়”।


নেটিজেনরা খেলা দেখতে দেখতেই কাইফের এই পোস্টে নিজেদের মত বিনিময় করছেন। কেউ কেউ অবচেতনে এই প্রশ্ন করেও ফেলেছেন হয়তো! মন্তব্যে উঠে আসে সেসব কথাই। ‘ভারত বনাম পাকিস্তান’ ম্যাচ কিন্তু ‘ভারত-পাকিস্তান যুদ্ধ’ নয়।


বিশ্ব শান্তির ক্ষেত্রে খেলোয়াড়ের এই বার্তা আজ অত্যন্ত প্রয়োজনীয়। মাঠের হিংসা যেন মাঠের বাইরে বেরিয়ে না পড়ে কোনোমতেই, সেটাই উল্লেখ করে হিংসা ব্যাপারটাকেই নষ্ট করতে চেয়েছেন কাইফ।


‘কিলিং ইন্সটিংক্ট নয়, ‘স্পোর্টসম্যান স্পিরিট’ প্রতিটি প্রতিযোগিতায় কাম্য। আজকের ম্যাচ, এবং আগামীতেও তাই। কাইফের কথার সূত্র ধরেই ভারত-পাকিস্তান ম্যাচ চলুক –“Treat it as a game, not war.”