আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

‘ মমতা ব্যানার্জিকে আমরা হারাবো ‘ , হুঙ্কার বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের

Current India Features Politics

নতুন বিতর্কের আবার শুরু তৃণমূল বিজেপির দ্বন্দ্ব ঘিরে । কিছুদিন আগে রাজনীতি উত্তাল হয় যখন দিলীপ ঘোষকে সরিয়ে বিজেপি সুকান্ত মজুমদারকে বাংলায় রাজ্য সভাপতি পদ প্রদান করে । অনেকে বিজেপির ভিতরের বিবাদ তুলে ধরার চেষ্টা করলেও বিজেপি জানায় , সব তাদের মস্তিষ্কপ্রসূত । আর এবার বড় দায়িত্ব পেয়ে ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানো অসম্ভব নয় বলে দাবি করেলেন বিজেপির নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার । এবার ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বুথ মিত্র ইন্সস্টিটিউশনের সামনে থেকে একপ্রকার চমক দিয়েই প্রচার শুরু করলেন সুকান্ত । ওই জায়গা থেকে আবার অল্প দূরত্বে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ফলে ভবানীপুরের ওপর ভর করে বাংলার রাজনীতি যে উত্তপ্ত হতে চলেছে , তা বলা যায় ।

ভবানীপুর কেন্দ্রে ৩০ শে সেপ্টেম্বর ভোটের দিন ঘোষণা করে নির্বাচন কমিশন আর তারপর থেকে মমতা ব্যানার্জির বিরুদ্ধে বিরোধী দলের প্রার্থী নিয়ে চর্চা চলতে থাকে । এর মধ্যে অনেক দ্বন্দ্বের পর আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে প্রার্থী করে বিজেপি । দলে একাধিক বড় নাম থাকলেও তাঁকে দাঁড় করানো নিয়ে বিতর্ক বাঁধে । এই আইনজীবী মমতা ব্যানার্জিকে কতটা লড়াই দিতে পারবে তা নিয়ে বিজেপির একাংশ চিন্তায় থাকলেও বিজেপি রাজ্য সভাপতির এই বক্তব্যে সকলে যে চাঙ্গা হবে তা অনস্বীকার্য ।

বিজেপির তরফ থেকে দায়িত্ব পেয়ে ভবানীপুরে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সমর্থনে বুধবার থেকে প্রচার শুরু করেন সুকান্ত মজুমদার । মিত্র ইন্সস্টিটিউশনের সামনে থেকে প্রচার চালান তিনি আর এই স্কুলেই প্রত্যেক নির্বাচনে ভোট দেন মমতা । আবার সেখান থেকে অল্প দূরত্বে অভিষেক ব্যানার্জিরও বাড়ি ফলে সেখান থেকে প্রচার শুরু করা যে মমতার পাড়ায় গিয়ে তাঁকে চ্যালেঞ্জ ছুড়়ে দেওয়ার এক রূপরেখা তা যেনো জানান দিচ্ছে বিজেপি ।

প্রচারে গিয়ে ভবানীপুরের উপনির্বাচন নিয়ে হুঙ্কার দেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার । তিনি বলেন , ” বাঘ একবার মানুষের রক্তের স্বাদ পেলে বার বার মানুষ মারবার চেষ্টা করে । বিজেপি নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে একবার হারিয়েছে । ভবানীপুরেও তাঁকে হারানোর চেষ্টা করব আমরা । ” এর উত্তরে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন , ” বাঘকে অনেকে বাঘরোল ভেবে ভুল করেন তবে বাঘরোল যদি নিজেকে বাঘ ভাবে তবে ক্ষতি কী । “