আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

income tax job

মাধ্যমিক পাশেই Income Tax ডিপার্টমেন্টে চাকরি! দেখে নিন বিস্তারিত

Current India Features

লকডাউনের বাজারে চাকরির হাল খুব খারাপ । বেকারত্বের ফলে হাহাকার অবস্থা তবে এর মাঝেই সুখবর দিলো সরকার । Income Tax ডিপার্টমেন্টে নিয়োগ প্রক্রিয়া শুরু এবং তার আগেই বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করল Income Tax ডিপার্টমেন্ট । আপনি এ দেশের বাসিন্দা হলে সহজেই করতে পারেন আবেদন তবে এটি হবে সম্পূর্ণ অফলাইন প্রক্রিয়ায় । কিভাবে এবং কবে এই আবেদন ফর্ম ফিলআপ করতে পারবেন তার রূপরেখা সাজিয়ে দেওয়া হলো ।

Income Tax এর যে পদগুলোয় নিয়োগ করা হবে সেগুলো হলো :
১. মাল্টি টাস্কিং স্টাফ (MTS)
২. স্টেনোগ্রাফার
৩. ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট
৪. ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর

বয়স :
বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে । তবে সংরক্ষিত শ্রেণীর লোকেদের জন্য বয়সের উর্দ্ধসীমায় ছাড় দেওয়ার কথা বলা হয়েছে ।

শিক্ষাগত যোগ্যতা :
MTS পদের জন্য মাধ্যমিক পাশ বা সমতুল্য থাকতে হবে । স্টেনোগ্রাফার পদের জন্য উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে সাথে টাইপিং করা জানা দরকার । ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদে যেখানে স্নাতক পাশ সঙ্গে ডাটা এন্ট্রি করার দক্ষতা থাকতে হবে যেখানে ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর পদের জন্য ডিপার্টমেন্টের চাহিদা হলো যেকোনো শাখায় স্নাতক পাশ করতে হবে ।

বেতন :
প্রতি মাসে ৫,২০০ টাকা থেকে ২০,২০০ টাকা আবার পদ অনুযায়ী গ্রেড পে সুবিধা রয়েছে । ইন্সপেক্টর পদে বেতন সীমা ৯,৩০০ থেকে ৩৪,৮০০ টাকা ।

আবেদন পদ্ধতি :
উপরের নিয়মগুলি দেখে যদি আবেদন করতে ইচ্ছুক হন তবে https://www.incometaxindia.gov.in/ এই ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে । তারপর সেটিকে ফিলআপ করবেন দেখেশুনে । আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর, ২০২১ । তাই দেরি না করে পাঠিয়ে দিন আবেদন পত্র ।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা :
Deputy Commissioner of Income Tax (Hqrs.)(Admn. & Vig.), O/o the Pr. Chief Commissioner of Income Tax, 1st Floor, Aayakar Bhawan, Rajaswa Vihar, Bhubaneswar-751007