আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

মানস ভুঁইয়াকে তলব সিবিআইয়ের ! বিপাকে তৃণমূল

Current India Features Politics

রাজ্য তৃণমূল ও সিবিআই এর মধ্যে সংঘাত চরমে । তৃণমূলের একাধিক নেতাকে আগেই তলব করেছিল তারা আর এবার আইকোর মামলায় রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব পাঠালো সিবিআই । সূত্রের খবর , সোমবার বেলা ১২ টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তৃণমূল নেতাকে হাজির হওয়ার নির্দেশ দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা । তবে , সোমবার মানস ভুঁইয়া হাজিরা দেবেন কিনা তা জানা যায়নি ।

জানা গেছে , চিটফান্ড সংস্থা আইকোরের একটি অনুষ্ঠানে তৃণমূল নেতাকে বক্তৃতা দিতে দেখা যায় । ফলে আইকোরের সঙ্গে মানস ভুঁইয়ার কোনো আর্থিক লেনদেন হয়েছিল কিনা তা খতিয়ে দেখার জন্যই তাঁকে তলব করা হয়েছে । এটা অবশ্য প্রথম নয় , এরআগে একবার ইডির তরফে তলব করা হয় মানস ভুঁইয়াকে ।

কিছুদিন পূর্বে রাজ্যের শিল্পমন্ত্রী তথা তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে সিবিআই এবং তিনি হাজিরা না দিলে শিল্প সদনে এসে তাঁকে বহুক্ষণ জেরা করে সিবিআই । পার্থ অবশ্য জানান , আইকোর চিটফান্ড সংস্থা কিনা তা জানার দায় তাঁর নয় , রাজ্যে শিল্পের জন্য অনেক সংস্থার সাথে তাঁর সাক্ষাৎ হয় । তবে পার্থ চট্টোপাধ্যায়ের পর মানস ভুঁইয়াকে তলব করায় সংঘাত চরমে উঠলো বলা যায় । এই মুহূর্তে সিবিআই ও ইডি নিয়ে সমস্যায় তৃণমূল ।

তৃণমূল এসব নিয়ে ভাবতে নারাজ । অনেকে এসবকে বিজেপির বিধানসভা ভোটে হারার ফলে চক্রান্ত বলে দাবি করছেন । এরমাঝে অভিষেক ব্যানার্জি বলেন , বিজেপি-র বিনাশ শুরু হয়েছে । সিবিআই-ইডি দিয়ে তৃণমূলকে ভয় দেখানো হচ্ছে তবে মানুষ আমাদের উপর ভরসা রাখলে আগামী দিনে দেশের রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ করবেন ।