VoiceBharat News IMG 20210920 155305

সোনু সুুদেরব বিপুল পরিমাণ সম্পত্তি নিয়েও আলোচনা যেমন, সমাজসেবামূলক কাজ নিয়েও প্রশংসা ঠিক ততটাই। সম্প্রতি এক তদন্তের পরিপ্রেক্ষিতে অভিনেতা সোনু সুদের বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে।

VoiceBharat News 945841 sonu sood


দিল্লী, মুম্বই, লখনউ , গুরগাঁও সহ ৮টি জায়গায় ছড়ানো সম্পত্তির হদিশে আয়কর দফতর হানা দিয়েছিল বলে জানা যায়। তবে এই তদন্ত শুরু হয় লখনউ এর এক রিয়েল এস্টেট কোম্পানির সাথে সোনুর সম্পত্তির ডিল নিয়ে।


আয়কর দফতরের এক দায়িত্বপ্রাপ্ত অফিসার জানান,”লখনউ এর একটি রিয়েল এস্টেট সংস্থার সাথে সোনু সুদের চুক্তি হয়েছে। সে বিষয়েই আমরা সার্ভে চালাচ্ছি। আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠার পরই আমাদের তদন্ত শুরু হয়”।


সোনু সুদ অবশ্য আয়কর প্রসঙ্গে সরাসরি কিছু বলেননি। বরং সমাজসেবায় নিজের ভূমিকাটাকেই উজ্জ্বল ভাবে তুলে ধরতে চেয়েছেন।

সোনুর স্পষ্ট বক্তব্য,”মানুষের জন্যই আমি নিজেকে উৎসর্গ করেছি। আমার ফাউন্ডেশনের সমস্ত টাকাই অপেক্ষা করছে কোনও না কোনো মানুষের কাজে লাগবার জন্য। চেষ্টা করে যাচ্ছি, যাতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি”।

VoiceBharat News IMG 20210920 155244


সোনু সুদ আরও জানান, বিভিন্ন ব্র্যান্ডকেও তিনি উৎসাহিত করেছেন তাঁর জন্য বরাদ্দ টাকা সমাজের সেবায় দান করতে। এ হেন সোনুর বিরুদ্ধে আয়কর দফতরের হানা দেওয়ার পেছনে রাজনৈতিক অভিসন্ধিও খুঁজে পেয়েছেন অনেকেই।

এই তদন্তকে পরিকল্পিত বলে বিজেপির দিকে ইঙ্গিত করছেন রাজনৈতিক মহল। তাদের বক্তব্য ‘আম আদমি পার্টির ‘ সাথে যুক্ত থাকার ফলেই সোনুর বিরুদ্ধে এমন ষঢ়যন্ত্র।


তৃণমূল নেত্রী মহুয়া মিত্র তার ট্যুইটে সরাসরি বিজেপিকেই লক্ষ্য করে বলেন,” অভিনেতার বাড়িতে আজ ইনকাম ট্যাক্স হানা দিয়েছে তিনি আম আদমি পার্টিতে রয়েছেন বলে। এরপর কি ‘ইডি’ হানা দেবে? “
এ প্রশ্নে তৃণমূল সহ অন্যান্য বিজেপি বিরোধী দলগুলিও সহমত পোষণ করেছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com