VoiceBharat News IMG 20211212 183944

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার মারাদোনার চুরি হয়ে যাওয়া ঘড়ি ভারতের অসম থেকে উদ্ধার করা হল। দীর্ঘদিন ধরে চলছিল এই চুরি যাওয়া ঘড়ির খোঁজ, যা প্রয়াত ফুটবলারের একটি অমূল্য স্মৃতি।

মারাদোনারই মতো তাঁর ঘড়িও কম বিখ্যাত নয়! তার নেপথ্যে ছিল মারাদোনার একটি শৌখিন অভ্যেস। দুহাতে একই ব্র্যান্ডের এক মডেলের দুটি ঘড়ি পড়তেন মারাদোনা। তাঁর এই ঘড়িপ্রীতির কথা মারাদোনার ভক্তরা জানতেন, এবং সমস্ত ফুটবল প্রেমীই লক্ষ্য করে থাকবেন– দুহাতে একইরকম দুটি ঘড়ি পরতেন আর্জেন্টিনার ফুটবলের জাদুকর।

VoiceBharat News maradona

মারাদোনার সংগ্রহে থাকা একটি ঘড়ি চুরি হয়ে যায়। সম্প্রতি সেই চুরি যাওয়া ঘড়ি উদ্ধার হল ভারত থেকে। শনিবার ভোরবেলায় অসম পুলিশ ঘড়ি চোর বাজিদ হোসেনকে গ্রেপ্তার করেছে। কিন্তু কীকরে তার হাতে এল মারাদোনার স্মৃতিসমৃদ্ধ মূল্যবান সেই ঘড়ি?

উল্লেখ্য, ২০১০ সালে বিশ্বকাপ ফুটবল চলাকালীনও মারাদোনার হাতে শোভা পাচ্ছিল Hublot Big Bang-এর লিমিটেড এডিশনের দুটি দামি ঘড়ি, যেটা এই সংস্থা শুধুমাত্র মারাদোনার প্রতি সম্মান জানানোর উদ্দেশ্যেই প্রস্তুত করেছিল। তারই একটি চুরি হয়ে যায়।

এই ঘড়ি উদ্ধারে অসম পুলিশকে সাহায্য করেছে দুবাই পুলিশ। জানা গেছে, ধৃত ব্যক্তি বাজিদ হোসেন দুবাইয়ের একটি বেসরকারি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি করত। যে প্রতিষ্ঠানের সংগ্রহে মারাদোনার স্বাক্ষর করা বেশকিছু মূল্যবান জিনিসপত্রের সাথে ঘড়িও রাখা ছিল। সুযোগ বুঝে সেখান থেকেই ঘড়িটি চুরি করে বাজিদ হোসেন। তারপর বাবার শারীরিক অসুস্থতার অজুহাত দেখিয়ে অসমে পালিয়ে আসে।

VoiceBharat News IMG 20211212 174248
দুবাই পুলিশ মারফত খবর পেয়েই শনিবার সকালে বাজিদ হাসানের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করেছে অসম পুলিশ। অসমের মুখ্যমন্ত্রী হিমান্ত বিশ্বশর্মা ট্যুইট করে এই ঘটনার উল্লেখ করে জানিয়েছেন, “আন্তর্জাতিক সহযোগিতায় অসম পুলিশ অভিযান চালিয়ে দিয়েগো মারাদোনার চুরি হওয়া ঘড়ি উদ্ধার করেছে। বাজিদ হোসেন নামক এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। আইন অনুসারে তার বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।”

অসম পুলিশের ডিরেক্টর জেনারেলও দুবাইয়ের সেন্ট্রাল এজেন্সির সহায়তায় এই ঘড়ি উদ্ধারের কথা বিস্তারিত জানিয়েছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com