আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

jio

মার্কেটে সবচেয়ে কম দামের ফোন ‘ জিওফোন নেক্সট ‘ পেয়ে যান বিশেষ ছাড়ে , কম দামে অসংখ্য featues

Current India Economy Features

মোবাইল-জগতে Redmi , Realme এবং vivo এর মধ্যে লড়াই জারি থাকলেও এবার মার্কেটে আসতে চলেছে ‘জিওফোন নেক্সট’ । তাই আজ দেখে নেওয়া  যাক এখনকার স্মার্টফোন এর যুগে সবচেয়ে কম দামে আসা ‘ জিওফোন নেক্সট ‘ এর সকল তথ্য । পড়ে নিন এই মোবাইলের মূল্য এবং বাকি সকল কোয়ালিটি । 


সূত্রের খবর , রিলায়েন্স জিও এবং গুগল একযোগে মার্কেটে আনতে চলছে ‘ জিওফোন নেক্সট ‘ নামক ফোনটি এবং এটি শোরগোল ফেলতে যে সক্ষম হবে সে বিষয়ে নিশ্চিত কোম্পানি । গত জুনে রিলায়েন্স ইন্ডাস্ট্রির জেনারেল মিটিংসে ঘোষণা করা হয় এই স্মার্টফোনের রিলিসের কথা । রিলায়েন্স মালিক মুকেশ আম্বানি এই ফোন যে বিশ্বে সবচেয়ে কম দামি ফোন হিসেবে মানুষের পছন্দের তালিকায় বিরাজ করবে সে বিষয়ে আশাপ্রকাশ করেছেন । ৫.৫ ইঞ্চি HD ডিসপ্লে এবং এন্ড্রোয়েড ১১ গো এডিশন যুক্ত বিশেষ চমকের অধিকারী এই ‘ জিওফোন নেক্সট ‘ । 


Memory : স্মার্টফোনটির RAM ২ বা ৩ জিবি এবং ১৬ কিংবা ৩২ জিবি পর্যন্ত ROM সাপোর্ট যুক্ত ফোনটি যে স্বল্প মূল্যে মানুষের ঘরে আসতে চলেছে তা অনস্বীকার্য । 
Camera : এখনকার বিশ্ব জুড়ে ক্যামেরার জাদু চারিদিকে ছড়িয়ে রয়েছে । ফোনের ক্যামেরা কতো ভালো কোয়ালিটি মেন্টেন করে সেসব মোবাইল ক্রেতাদের বেশি আকর্ষণ করে তাই ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সঙ্গে ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল রাখা হয়েছে এবং সঙ্গে বিদ্যমান অসংখ্য টুলস । 
Battery : ‘ জিওফোন নেক্সট ‘ এর ব্যাটারি ২৫০০ mAH যার ফলে কোয়ালিটিতে যে অসুবিধা ঘটবে না তা আশা করা যায় । 
Price & launching date : Qualcomm QM215 প্রসেসর যুক্ত ফোনটি মার্কেটে আসার আগে প্রচুর hype সৃষ্টি করেছে তা বলা চলে । ফোনটির মার্কেটে আসা নিয়ে জটিলতা থাকলেও প্রথমে জানা যায় , সেপ্টেম্বর এর প্রথম সপ্তাহে আসতে চলেছে জিও এর এই ফোন অবশ্য অন্য সূত্রে জানা গেছে , ১০ ই সেপ্টেম্বর আসবে ‘ জিওফোন নেক্সট ‘ ।