messi ronaldo

একবিংশ শতকের বিশ্বের শ্রেষ্ঠ দুই ফুটবলারের নাম মেসি এবং রোনাল্ডো । মাঠে একে অপরের প্রতিপক্ষ মেসি-রোনাল্ডো কে নিয়ে সর্বদা বাগযুদ্ধে মেতে থাকে বিশ্বের সকল ফুটবল ফ্যান । আর এবার আবার যেন দামামা বেজে গেলো দলবদলের বাজারে কে কোথায় খেলবে সেই নিয়ে ।

 আর্জেন্টিনার ফুটবলার মেসি কেরিয়ারের দীর্ঘ সময় বার্সেলোনা তে কাটিয়েছেন এবং সঙ্গে জিতেছেন একাধিক ট্রফি আবার অন্যদিকে রোনাল্ডোর সাফল্যের শুরু ম্যানচেস্টার ইউনাইটেড তে করলেও পরে অবশ্য রিয়েল মাদ্রিদে যোগ দেন এবং কিছুবছর বাদে স্পেন ছেড়ে পাড়ি দেন ইটালির মাঠে ফুটবল খেলতে । প্রথম দুইদলের হয়ে যেভাবে একের পর এক ট্রফি জিতে গেছেন ঠিক সেই ধারা বজায় রেখে বর্তমান দল জুভেন্টাসে ও নিজের স্কিল দেখিয়ে চলেছেন ক্রমাগত । তবে সম্প্রতি আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতার পর ই মেসি পাড়ি দেন প্যারিসে এবং সেখানকার ক্লাব PSG তাঁকে কিনে নেন রেকর্ড মূল্যে । 

এরপর , গুঞ্জন ওঠে রোনাল্ডোর দল পরিবর্তন নিয়ে । অনেক সূত্রে বলা হয় , জুভেন্টাসে খুশি নয় রোনাল্ডো এবং মেসির মতো তিনিও দল বদলাতে চান । তখনই এক সংবাদপত্র দাবি করে , ফুটবলার নাকি তাঁর পুরানো দল ম্যানচেস্টার তে ফিরতে চলেছেন । আবার এ-ও শোনা যায় , মেসির সঙ্গে প্যারিসে একসাথেই খেলতে দেখা যাবে রোনাল্ডো কে । 
বর্তমানে , একটি সংবাদপত্রে দাবি করা হয় , রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্ডিস ম্যানচেস্টার সিটির সঙ্গে যোগাযোগ করেন । ইংল্যান্ডের এই ক্লাব ফুটবলারকে খেলাতে চাইলেও যেহেতু রোনাল্ডোর সঙ্গে জুভেন্টাসের একবছরের চুক্তি রয়েছে তাই তাঁকে নিলে যে অর্থ জুভেন্টাসকে দিতে হবে তাতে রাজি নয় তাঁরা । এছাড়া বিশ্বের সবচেয়ে ফিট এই প্লেয়ার তাঁদের ক্লাবের হয়েই খেলবে , এবিষয়ে আশাবাদী জুভেন্টাস । এখন শেষপর্যন্ত রোনাল্ডো এর ভাগ্যে কি লেখা আছে সে অপেক্ষায় সবাই ।