IMG_20211215_194039

পূর্ব বর্ধমানে যাত্রীবোঝাই একটি বাস থেকে ব্যাগভর্তি বোমা উদ্ধার করল পুলিশ। কলকাতা থেকে আসানসোলগামী বাস থেকে এই বোমাভর্তি ব্যাগ উদ্ধার করা হয়। সামনেই বড়দিনের উৎসব। তার আগেই বিরাট নাশকতামূলক ষড়যন্ত্র রুখে দেওয়া গেল, এমনটাই মনে করা হচ্ছে। বোমাভর্তি ব্যাগসমেত একজনকে আটক করা হয়েছে।


খবর সূত্রে জানা যাচ্ছে, মঙ্গলবার বিকেলের দিকে কলকাতা থেকে আসানসোল যাওয়ার উদ্দেশ্যে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার(SBSTC) একটি বাস ছাড়া হয়। যাত্রীদের মধ্যেই মিশে ছিল ওই সন্দেহভাজন ব্যক্তি, যার ব্যাগ থেকে ২০ টি বোমা উদ্ধার করা হয়েছে। ধৃত ব্যক্তির নাম মহম্মদ সরফারাজ আনসারি।

সরকারি বাসে করে বোমাপাচারের এই খবর প্রকাশিত হতেই, বাসযাত্রীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে পড়েন সবাই। পুলিশের তরফে সকলকে সামলে আশ্বাস দিয়ে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়া হয়। এরপর সিআইডির বম্বস্কোয়াডে সত্বর খবর যায়। বম্বস্কোয়াডের বম্ব ডিসপোজাল এক্সপার্টরা এসে একটি ফাঁকা মাঠে নিয়ে গিয়ে বোমাগুলি ডিসপোজ করে দেন।


ধৃত সরফরাজ আনসারি ঠিক কোথায় এবং কী উদ্দেশ্যে ব্যাগভর্তি বোমা নিয়ে যাচ্ছিল, সেটা জানার জন্য তদন্ত করছে পূর্ব বর্ধমানের গলসি থানার পুলিশ। তবে অনুমান করা হয়েছে আনসারির লক্ষ্য ছিল পানাগড়ের সেনা ক্যাম্প।


সূত্র মারফত লোকভর্তি বাসে বোমাপাচারের এই খবর পেয়ে দ্রুত ব্যবস্থা নেয় গলসি থানার পুলিশ। রাস্তা দিয়ে যাওয়া প্রতিটা বাস দাঁড় করিয়ে নাকা চেকিং আরম্ভ করা হয়। এই তল্লাশিতেই একটি বাসের সিটের নিচ থেকে ব্যাগভর্তি বোমা উদ্ধার করে সন্দেহভাজন সরফরাজ আনসারিকে গ্রেপ্তার করা হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com