VoiceBharat News images 63 1

৩১ অক্টোবর থেকে লোকাল ট্রেন পরিষেবা চালু হচ্ছে আপাতত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে নবান্ন সূত্রে এমনই খবর পাওয়া গেছে।

VoiceBharat News images 65 1


মধ্য এবং পশ্চিম রেল করোনা পরিস্থিতির পূর্বের অবস্থায় লোকাল ট্রেন পরিষেবা নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।বৃহস্পতিবার থেকে মধ্য রেল ১,৭৭৪টি এবং পশ্চিম রেল ১,৩৬৭টি লোকাল ট্রেন চলাচল করবে।
লোকাল ট্রেনকে এই রাজ্যের প্রাণ বলা হয়।প্রত‍্যেক দিন লক্ষাধিক মানুষ হাওড়া ও শিয়ালদহ শাখা দিয়ে যাতায়াত করেন।পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে বাংলাতে তারা লোকাল ট্রেন চালানোর জন্য প্রস্তুত ছিল।বর্তমানে রাজ্য সরকার বিধি নিষেধ শিথিল করে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক করার প্রস্তুতি শুরু হয়েছে।

VoiceBharat News images 66


পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন যে, গত মে মাস থেকে রাজ্য সরকার লোকাল ট্রেন চলাচল বন্ধের নির্দেশ দিয়ে ছিলেন কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণের লক্ষ‍্যে।বর্তমানে রাজ্য সরকারের অনুমতি মেলায় রবিবার থেকে লোকাল ট্রেন চালু করা হবে।রাজ‍্যসরকার বলেন সব লোকাল ট্রেন চালু হলেও রেলের পক্ষ থেকে সাধারণ মানুষের কাছে আর্জি থাকবে জরুরি কারণ ছাড়া কেউ যেন ট্রেন সফর না করেন।কারণ সংক্রমণ পরিস্থিতির কথা মাথা মাথায় রেখে নিয়ম মেনে চলা প্রয়োজন।

VoiceBharat News images 64 1


বর্তমানে অল্প কিছু স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল।রাজ্য সরকার অক্টোবর মাস পর্যন্ত বিধি নিষেধ জারি করেছিলেন। পূর্ব মেয়াদ শেষ হওয়ার আগের দিনই স্বাভাবিক হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা।নভেম্বরের মাঝামাঝি রাজ্যে স্কুল-কলেজ খোলা হচ্ছে।সেই কথা ভেবেই শুক্রবার বিকেলে ট্রেন চলাচলের স্বাভাবিক হওয়ার কথা শোনা যায়।