yohani

হনুমান ও তাঁর লঙ্কা দহন মনে আছে তো ! আগুন দিয়ে যে লঙ্কাকে জ্বালিয়ে দিয়েছিলো স্বয়ং হনুমান , সেই দেশের একটি গান আর তাতেই এখন মত্ত গোটা বাংলা । নেট মাধ্যমে চর্চার বিষয় এখন শ্রীলঙ্কার একটি গান ‘মানিকে মাগে হিঠে’ আর তার সাথে বাংলার অপূর্ব স্পর্শে মেতে উঠলো গোটা শহরবাসী । প্রত্যেকের ফোনের রিংটোন থেকে ফেসবুকের স্ট্যাটাস সবেতেই বিরাজমান এখন শুধু এই একটি গান । 


কয়েকশো মাইল দূরে অবস্থিত শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানি ডে’ সিলভার গাওয়া ‘মানিকে মাগে হিঠে’ গান সারা বিশ্বে সকল মানুষের মধ্যেই সাড়া ফেলেছে তা বলা যায় । ভাষার সীমা ছাড়িয়ে সকলের মুখে এখন এই গান । বিশেষত বাংলার শহর হতে গ্রামে বিশাল পপুলার এই গান । রণিত বসাক, কেশব দে এবং তন্ময় সাধকের মতো বাঙালি গায়করা এই গানের সাথে যেভাবে বাংলার মিশ্রণ ঘটিয়েছেন তা অপূর্ব । ‘ তোমার ঘরে বসত করে ‘ গানের যোগসূত্র ট্রেন্ডিংয়ে চলছে বর্তমানে । বাঙালি অভিনেতা অভিনেত্রীরা ‘মানিকে মাগে হিঠে’ সাথে ইন্সটা রিল থেকে নাচের ভিডিও বানানোয় মন দিয়েছেন । 

গানটি গেয়েছেন সাথেসান রথনায়ক এবং ইয়োহানি ডে’ সিলভা আর গানটি প্রোডিউস করেছেন চামাথ সংগীত । এখন , গানটি আরো মানুষের কাছে পৌঁছে যাবে সেই আশায় তাঁরা ।