আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

sanagachi

রেড লাইট এরিয়ার বাসিন্দাদের পাশে ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়!

Current India Features International

করোনাকালে অর্থের অভাবে পেটে টান পড়েছে সমাজের এক শ্রেণীর মানুষের।তাদের মধ্যে সবচেয়ে সঙ্কটজনক অবস্থায় রয়েছে রেড লাইট এরিয়ার বাসিন্দারা। তাই এবার তাদের সাহায্যের জন্য ২২ শে শ্রাবণ উপলক্ষ্যকে বেছে নিয়েছিলেন ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়। 

৮ ই আগস্ট , রবিবার থেকে বিভিন্ন কলাকুশলীদের সঙ্গে নিয়ে আয়োজিত হলো সংগীতের এক অনুষ্ঠান ‘ বিদায় বেলার ভৈরবী ‘ । রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানিয়ে আয়োজন করা হয়েছিল এক ডিজিটাল কনসার্ট।অনুষ্ঠানে উপস্থিত ইমন চক্রবর্তী , জয়তি চক্রবর্তী , বিদীপ্তা চক্রবর্তী , ঋতুপর্ণার মতো বহু শিল্পীরা । তাঁদের গানে এবং প্রতিভার ছটায় বর্ণাঢ্য অনুষ্ঠান যে সকল সংগীতপ্রেমীর মন ছুঁয়ে নিলো তা বলাই বাহুল্য । 

কনসার্টের টিকিটের চাহিদা-ও বেশ নজর কাড়ার মতো । একাডেমির পক্ষ থেকে জানানো হয়েছিল , ভারতীয় মুদ্রায় ২০০ টাকা এবং US মুদ্রায় ১০ ডলারের বিনিময়ে জনসাধারণ উপভোগ করতে পারবেন এই অনুষ্ঠান । এবং অনুষ্ঠানটি চলবে ৭ দিন ব্যাপি । এই কনসার্ট থেকে প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হবে রেড লাইট এরিয়ার ছেলে মেয়েদের হাতে এমন ঘোষণা করেছিলো তাঁরা । 

ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় এর একাডেমির দ্বারা পূর্বেও বিভিন্ন ডিজিটাল কনসার্টের আয়োজন করা হয়েছে এবং অনুষ্ঠান থেকে প্রাপ্ত অর্থ তুলে দেওয়ার মাধ্যমে নতুন আলোর দিশা পেয়েছে সমাজের পিছিয়ে পড়া বহু শ্রেণীর মানুষ । এবারেও রবীন্দ্রশ্রদ্ধা উপলক্ষ্যে এই কনসার্টে মানুষের স্বতঃস্ফূর্ত যোগদানের জন্য এগিয়ে এসেছিলেন শিল্পীরা । ইমন থেকে ঋতুপর্নারা তাদের ভিডিওতে অনুষ্ঠানের সাফল্য কামনা করার পাশাপাশি প্রত্যেক ফ্যানেদের অনুষ্ঠান উপভোগ করার পরামর্শ দেন । ফলে রবীন্দ্রসংগীতের এই বর্ণাঢ্য কার্যক্রম যে সুসম্পন্ন হলো তা বলা যায় ।