আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

Fake Maa Luxmi

লক্ষ্মী ভাণ্ডারে ফর্ম জমা নিতে মর্ত্যে নামলেন স্বয়ং ‘ মা লক্ষ্মী ‘ !(সত্যতা যাচাই )

Current India Economy Features Politics

সারা বাংলা জুড়ে অনেকদিন ধরে শুরু হয়েছে তৃণমূল সরকারের নতুন প্রকল্প ‘ লক্ষ্মী ভান্ডার ‘ আর সেই ভান্ডারের ফর্ম জমা নিতে মর্ত্যে নামলেন স্বয়ং মা লক্ষ্মী ! খাস কলকাতার বুকে ঘটে যাওয়া ঘটনা নিয়ে তোলপাড় নেট হতে রাজ্য রাজনীতির আঙিনা । 
কলকাতার মাঝে সল্টলেকের দত্তাবাদ এলাকায় বাকি সব জায়গার ন্যায় চালু হয় লক্ষ্মী ভান্ডারের ফর্ম জমা নেওয়ার ক্যাম্প । সকল মানুষের ভিড়-ও বেশ চোখে পড়ার মতোই ছিলো । তবে ফর্ম জমা করতে গিয়ে চক্ষু ছানাবড়া রয়ে যায় আগত জনসাধারণের ।

সেখানে চেয়ারে বসে উপস্থিত স্বয়ং মা লক্ষ্মী । তবে সামনে যেতেই পরিষ্কার হয় কান্ড কারখানা । সেখানে বসে থাকা মা আদতে আমার আপনার মতো সাধারণ ঘরেরই একজন মহিলা । আসলে ‘লক্ষ্মী ভান্ডার’ কর্মসূচির যথার্থতা আর মানুষকে চমক লাগানোর জন্যই যে এই ভাবনা তা আন্দাজ করা যায় । কর্মসূচি অনুযায়ী , প্রত্যেকের ফিলাপ করা ফর্মগুলি সংগ্রহ করতে এবং নিজের আশীর্বাদ-ও দিতে দেখা যায় স্বয়ং লক্ষ্মী তথা বাংলার সাধারণ ঘরেরই এক মেয়ে-কে । 


বাংলায় প্রতিটি মেয়েই যে মা লক্ষ্মীর অপর রূপ তা সর্বজনবিদিত । আর সেই লক্ষ্যে সফল হয়েই আত্মবিশ্বাসী শোনায় সেখানকার এক কর্মীকে যিনি বলেন , ” আমাদের এখানে মা লক্ষ্মী প্রত্যেকের ফর্ম নিচ্ছেন এবং আশীর্বাদ দিচ্ছেন । ” সঙ্গে মমতা ব্যানার্জি যে বাংলার মা লক্ষ্মী তাও বলতে শোনা যায় সেই ব্যক্তিকে ।