আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

Team India

লজ্জার হার ভারতের, ইংল্যান্ডের মাটিতে সমালোচনায় বিদ্ধ বিরাট বাহিনী

Current India Features Sports

প্রথম দুটি টেস্টে ভারতের কাছে পর্যুদস্ত হয়েছিলো ইংল্যান্ড দল । কিন্তু তারপর যেভাবে রুটের ছেলেরা ঘুরে দাঁড়িয়েছে তাতেই বেসামাল রোহিত থেকে বিরাট সকলে । আর এরপরেই বিদেশে একের পর এক সমালোচনায় বিদ্ধ টিম ইন্ডিয়া । 
ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের প্রথম দুটি টেস্টে ১-০ তে এগিয়ে তৃতীয় ম্যাচের জন্য নেমেছিল বিরাট বাহিনী । তবে প্রথমে ব্যাট করে যে মাত্র ৭৮ রানে গুটিয়ে যাবে তারা , তা কখনোই ভাবতে পারেনি ইংল্যান্ডের খুব বড় সমর্থক ও ।

এরপর ইংল্যান্ডের চাপানো বিশাল রানের বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে প্রথমদিকে বিরাট ও পূজারা শুরুটা ভালো করলেও তা বেশিক্ষন স্থায়ী হয়নি । চতুর্থ দিনের শুরুতেই ২৭৮ রানের ভিতর অল আউট হয়ে ফেরে ভারত । ফলে ইনিংস সহ ৫০ এর ওপর রানে ম্যাচ জেতে ইংরেজ দল । আন্ডারসন ও রবিনসন দুই ব্রিটিশ পেসারদের আগুনের বোলিংয়ের সামনে কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনা রোহিতরা । 
ম্যাচের পরেই উঠতে থাকে একের পর এক সমালোচনা । ইংল্যান্ডের সমর্থক তো বটেই , এমনকি সুনীল গাভাস্কারও বিরাটের প্ল্যানিং এর বিরুদ্ধে আঙ্গুল তোলেন এবং ৫ জন বোলার খেলানোর পরিবর্তে ৭ ব্যাটসম্যান ও ৪ জন বোলার খেলানোয় জোর দেন । যদিও বিরাট সেই সম্ভবনার কথা উড়িয়ে দিয়ে সিরিজে ফিরে আসার বার্তা দিয়েছেন ।